বাবরকে অধিনায়কত্ব থেকে সরানো প্রসঙ্গে যা বললেন আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

মেহেদী রিয়ান:

বাবর আজমকে পাকিস্তান দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করেছিলেন শহীদ আফ্রিদির কমিটি। এমনই এক মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান নাজাম শেঠি। তার সেই কথার পর সবার আঙুল উঠেছিল আফ্রিদির দিকে। কিন্তু আফ্রিদির দাবি, নাজাম শেঠি তার কথা বলেননি। পাশাপাশি বাবর ও দলের জন্য শুভকামনাও জানিয়েছেন তিনি। পাকিস্তান অবজার্ভারের খবর।

বেশ কিছুদিন ধরেই বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে টালমাটাল অবস্থা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হার, পিএসএলে দেখাতে পারেননি মুন্সিয়ানা। তাই প্রশ্নের মুখে পড়ে যায় তার অধিনায়কত্ব। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে শহীদ আফ্রিদিকে অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব দিয়েছিল পিসিবি।

দায়িত্ব পাওয়ার আগেই নির্বাচক কমিটি থেকে দাবি ছিল, অধিনায়কের পদ থেকে বাবর আজমকে সরিয়ে দেয়ার। পাকিস্তানি এক ইউটিউব চ্যানেলে এমনই এক মন্তব্য করেন পিসিবি বস নাজাম শেঠি। তিনি বলেন, আমরা দায়িত্ব নেয়ার সময় একটা অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি করেছিলাম। সেখানে সবার প্রথমে নেতৃত্ব থেকে বাবরকে সরিয়ে দেয়ার কথা এসেছিল। তবে তারা কমিটির দায়িত্বে আসার পর সে সিদ্ধান্ত থেকে সরে আসে।

শেষ পর্যন্ত সেই ইচ্ছা বাস্তবায়িত না হলেও সবাই আঙুল তুলেছেন শহীদ আফ্রিদির দিকে। কিন্তু আফ্রিদিও নিজের অবস্থান পরিষ্কার করে বলেন, আমি পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির সঙ্গে কথা বলেছি। তিনি নিশ্চিত করেছেন, বাবর আজমের অধিনায়কত্বের বিষয়ে তিনি আমাকে ইঙ্গিত করে কিছু বলেননি। তিনি অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে তার অবস্থান পরিষ্কার করেছেন। এই আলোচনা তাই শেষ হয়ে গেছে। নিউজিল্যান্ড সিরিজের জন্য বাবর ও দলের জন্য শুভকামনা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। ১৪ এপ্রিল লাহোরে হবে প্রথম টি-টোয়েন্টি।

আরও পড়ুন: বায়ার্নকে আটকাতে পারবে ম্যান সিটি?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply