মাস্কের বিরুদ্ধে পরাগ আগারওয়ালের মামলা

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

চাকরিচ্যুত হওয়ার পর এবার পাওনা অর্থ পরিশোধের দাবিতে ইলন মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন টুইটারের সাবেক সিইও পরাগ আগারওয়াল ও চাকরিচ্যুত অপর দুই শীর্ষ কমকর্তা বিজয় গাড্ডে ও নেড সেগাল। খবর টাইমস নাউয়ের।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পূর্ব প্রতিশ্রুতি দিয়েও মাস্ক যখন টুইটার কেনা থেকে বিরত থাকতে বিভিন্ন অভিযোগ তুলছিলেন, সেসব অভিযোগের তদন্ত ও চাকরিচ্যুতির পর মামলা পরিচালনা বাবদ খরচ করতে হয়েছে পরাগ, বিজয়া ও নেডকে। কোম্পানির বিধি ও আইন এসব খরচ টুইটার কর্তৃপক্ষ বহন করতে বাধ্য। কিন্তু কোম্পানিটি সে ব্যয় পরিশোধ করছে না। তাই পাওনা বাবদ ১০ লাখের বেশি ডলার আদায়ে মামলা দায়ের করেছেন তারা।

প্রসঙ্গত, টুইটার কেনার পর শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করা ছাড়াও বিভিন্ন নতুন নিয়ম আরোপ করতে থাকেন মাস্ক। এরমধ্যে, মাসে ৮ ডলারের বিনিময়ে টুইটারের ‘ব্লু টিক’ চালু করা, কর্মীদের ১২ ঘণ্টা কাজ করতে বলা, যারা বাড়িতে বসে কাজ করছিলেন, তাদের অফিসে এসে কাজ করার নির্দেশ ইত্যাদি। সর্বশেষ বিশাল সংখ্যক কর্মী ছাঁটাই করেও আলোচনায় আসেন ইলন মাস্ক। রাজস্ব কমে যাওয়ার কারণ দেখিয়ে গত নভেম্বরে টুইটার একসঙ্গে ৩ হাজার ৭০০ কর্মী ছাঁটাই করে। তারপরেও কয়েক দফায় কর্মী ছাঁটাই করেছে মাইক্রোব্লগিং সাইটটি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply