রাজবাড়ীতে শিক্ষকদের বেতন আত্মসাতের অভিযোগ প্রকল্প চেয়ারম্যানের বিরুদ্ধে

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে দারিদ্র্য বিমোচন প্রকল্প (ডিএমপি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরিচালিত উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর শিক্ষকদের বেতন আত্মসাতের অভিযোগ উঠেছে ডিএমপির চেয়ারম্যান এবিএম রোকনুজ্জামানের বিরুদ্ধে।

এ অভিযো‌গে মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেলে রাজবাড়ী ডিএমপি কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন ক‌রে‌ছে বা‌লিয়াকা‌ন্দি উপ‌জেলায় কর্মরত প্রকল্পের আওতাধীন শিক্ষকরা। এরআগে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ ক‌রেন ভুক্তভোগীরা।

অভিযো‌গে ভুক্তভোগী শিক্ষকরা বলেন, আমরা রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলাধীন দারিদ্র বিমোচন প্রকল্প গত ১৫ ডিসেম্বর ২০২০ হতে অদ্যাবধি শিক্ষক পদে কর্মরত আছি। আমাদেরকে মাসিক বেতন ৫ হাজার এবং ঘর ভাড়া বাবদ ১ হাজার ৫০০ টাকা করে দেয়ার কথা। সেখানে আমাদের এ পর্যন্ত বেতন বাবদ ১১ হাজার ৫০০ টাকা দিয়েছেন এবং বলেছেন একবারে সব বেতন, ঘরভাড়া, ঈদ বোনাস দেয়া হবে।

শিক্ষকরা জানান, সম্প্রতি কিছু শিক্ষককে ডিএমপি অফিসে ডেকে সাদা চেকে জোরপূর্বক স্বাক্ষর নিয়ে ৬ হাজার, ১০ হাজার, ১২ হাজার ও ২০ হাজার টাকা করে দি‌য়ে‌ছে। কিন্তু ঘরভাড়া টাকা ও ঈদ বোনাস দেয়নি।

ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, আমরা জানতে পেরেছি ৬ মাসে আমাদের বেতন এসেছে ৩২ হাজার ৫০০ টাকা, ঘরভাড়া বাবদ এসেছে ২২ হাজার ৫০০ ও ঈদ বোনাস ভাতা আসছে ৫ হাজারসহ মোট ৬০ হাজার টাকা করে। কিন্তু দিচ্ছে মাত্র ২০ হাজার টাকা। পরিশ্রম করে সেই অর্থ আমরা পাচ্ছি না।

এ বিষয়ে জানতে রাজবাড়ীতে ডিএমপি অফিসে গেলে সাগর বিশ্বাস নামে এক যুবক এসে নিজেকে বাংলাদেশ সমাচার পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে বলেন, আজ চেয়ারম্যান নাই, আপনারা কাল আসেন। আর আমিও একজন সাংবাদিক। যা পারেন ক‌রেন। পরে খোঁজ নি‌য়ে জানা গেছে, তি‌নি ডিএম‌পি অফিসের হিসাব বিভাগে কর্মরত।

এবিষয়ে জানতে পরবর্তী‌তে রাজবাড়ী ডিএমপির চেয়ারম্যান এবিএম রোকনুজ্জামানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply