মায়ের সাথে ঝগড়া, নানির কাছে নালিশ দিতে সাইকেলে ১৩০ কিমি পথ পাড়ি শিশুর

|

মাত্র ১১ বছরের শিশু মায়ের সঙ্গে ঝগড়া করে নিজের সাইকেল নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে পড়ে। তার উদ্দেশ্য ছিল মায়ের নামে নালিশ জানাবে নানির কাছে। ১৩০ কিলোমিটার পথ পাড়িও দেয় সে। অবশেষে একাকী শিশুটিকে ব্যস্ত মহাসড়কে খুঁজে পায় পুলিশ। গত ২ এপ্রিল অবাক করা এ ঘটনাটি ঘটেছে চীনে। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

খবরে বলা হয়, ওই শিশুর নানির বাড়ি চীনের ঝেইজিয়াং প্রদেশের মেইজিয়াং এলাকায়। মায়ের সঙ্গে ঝগড়া করার পর ভীষণ মন খারাপ হয়েছিল শিশুটির। তাই সে নানির কাছে নালিশ জানাতে মেইজিয়াং যাওয়ার সিদ্ধান্ত নেয়। একা একা সাইকেল নিয়ে রওনা দেয় সে। ওই শিশুটি ২৪ ঘণ্টায় ১৩০ কিলোমিটার পথ পাড়িও দেয়। গন্তব্য থেকে মাত্র ঘণ্টাখানেকের দূরত্বে ছিল সে। কিন্তু ব্যস্ত মহাসড়কে একাকী একটি শিশুকে সাইকেল চালাতে দেখে এ সময় পুলিশকে খবর দেন লোকজন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। এরপর শিশুটিকে ফিরিয়ে দেয় পরিবারের কাছে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, শিশুটিকে উদ্ধার করে গাড়িতে চড়িয়ে পাশের একটি থানায় নিয়ে যাওয়া হয়। তখন শিশুটি বেশ ক্লান্ত ছিল। হাঁটতে পারছিল না। খবর দেয়া হয় শিশুটির মা-বাবা আর নানিকে। তারা থানায় গিয়ে শিশুটিকে নিয়ে যান।

শিশুটির মা স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, বাড়ি থেকে নানির কাছে চলে যাওয়ার কথা বলেছিল তার সন্তান। তিনি ভেবেছিলেন, রাগের মাথায় হয়তো শিশুটি এমন কথা বলেছে। সত্যি সত্যি সে একা সাইকেল চালিয়ে এতোটা পথ পাড়ি দেবে, এটা তিনি ভাবতেও পারেননি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply