২২, ২৩ ও ২৪ তারিখের ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে না; চাঁদ দেখা, না দেখার পর সিদ্ধান্ত

|

ভোগান্তি দূর করতে প্রথমবারের মতো এবারের ঈদযাত্রায় রেলের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। গত ৭ এপ্রিল থেকে গতকাল ১১ এপ্রিল পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। তবে ২২, ২৩ ও ২৪ তারিখের ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে না। চাঁদ দেখা বা না দেখার পরই সিদ্ধান্ত নেয়া হবে এসব তারিখের টিকিট কবে নাগাদ বিক্রি হবে।

জানা গেছে, ঈদের দিন রেল কর্তৃপক্ষ কোনো যাত্রীবাহী ট্রেন চালাবে না (শুধুমাত্র শোলাকিয়া ঈদ স্পেশাল ছাড়া) এবং ঈদের পরের দিন অল্প কিছু ট্রেন চলবে। ঈদের তৃতীয় দিন থেকে সকল ট্রেন চলবে। যেহেতু ঈদ হবার সম্ভাবনা ২২ অথবা ২৩ তারিখে, তাই ২১ তারিখে চাঁদ দেখতে পারার ওপর নির্ভর করছে রেলের ২২, ২৩ ও ২৪ তারিখের টিকিট বিক্রির সিদ্ধান্ত নিবে রেল কর্তৃপক্ষ।

যদি ২১ তারিখে চাঁদ দেখা যায় তাহলে ২১ তারিখ সন্ধ্যা ৭টার পরে যেকোনো সময় থেকে বিক্রি শুরু হবে ২৩ ও ২৪ তারিখের টিকিট। যেখানে ২৩ তারিখে অল্প কিছু ট্রেন চলবে এবং ২৪ তারিখে সকল ট্রেন চলবে।

আর যদি ২১ তারিখে চাঁদ দেখা না যায় (২৩ তারিখে ঈদ হলে) তাহলে ২১ তারিখ সন্ধ্যা ৭টার পরে যেকোনো সময় থেকে বিক্রি শুরু হবে ২২ ও ২৪ তারিখের টিকিট। যেখানে ২২ তারিখে সকল ট্রেন চলবে এবং ২৪ তারিখে অল্প কিছু ট্রেন চলবে।

গত ৭ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ওইদিন ১৭ এপ্রিলের টিকিট বিক্রি হয়, ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হয় ২১ এপ্রিলের ঈদ যাত্রার টিকিট। ঈদের ফেরত যাত্রার টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। ১৫ এপ্রিল বিক্রি হবে ২৫ এপ্রিলের, ১৬ এপ্রিল ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের, ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের এবং ২০ এপ্রিলের বিক্রি হবে ৩০ এপ্রিলের ফেরত যাত্রার টিকিট। একটি এনআইডি নিবন্ধন দিয়ে সর্বোচ্চ চারটি টিকিট কেনা যাচ্ছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply