জঙ্গি নয়, দুষ্টু পোলাপান চিরকুট দিয়ে হুমকি দিয়েছে: ডিএমপি কমিশনার

|

জঙ্গি নয়, দুষ্টু পোলাপান চিরকুট দিয়ে হুমকি দিয়েছে। বর্ষবরণের অনুষ্ঠান ঘিরে কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই, এ কথা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা সোয়া ১১টার দিকে রাজধানীতে বর্ষবরণের আয়োজন স্থল রমনা বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। জানিয়েছেন, যে উড়োচিঠি এসেছে তা দেয়া হয়েছে দাজ্জাল বাহিনী নামে। দাজ্জাল বাহিনী নামে বাংলাদেশে কোনো জঙ্গি সংগঠন নেই। কোনো দুষ্টু পোলাপান অতিউৎসাহী হয়ে চিরকুট লিখেছে।

ডিএমপি কমিশনার বলেন, ১৯৭১ সালে পাকহানাদার বাহিনী ও তাদের দোসররা কামান-বন্দুক নিয়ে এই বাঙালিদের দমন করতে পারেনি। আর কোথাকার কোনো জঙ্গি একটা-দুইটা বোমা মেরে আমাদের দমন করবে। আমরা ওই রকম ভীতুর জাতি নয়।

এর আগে, এদিন সকালে র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেনও রমনা বটমূলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে জানান, বাংলা বর্ষবরণের আয়োজন ঘিরে কোনো ধরনের জঙ্গি হামলার তথ্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মঙ্গলবার (১১ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে চারুকলা অনুষদ পশ্চিম পাশের দেয়ালে রঙের কাজ তদারকি করার সময় প্লাস্টিক চেয়ারের ওপর সাদা কাগজে ৫০ টাকার নোট পাওয়া যায়। ওই কাগজে লেখা ছিল, ‘শোভা যাত্রা কাজটা শিরকের এখানে এসে ক্ষতি করো না তোমাদের। হামলা হতে পারে এনি টাইম ঐদিনের দাজ্জালি বাহিনী পাবেনা টের মোদের।’

এ ঘটনায় আবতাহী রহমান (২৫) নামে এক শিক্ষার্থী শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা উদযাপন কমিটির অর্থ ও নিরাপত্তাবিষয়ক সদস্য।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply