শহীদ মিনারে ডা. জাফরুল্লাহকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

|

ছবি : সংগৃহীত

ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় শ্রদ্ধা জানানো শুরু হয়ে শেষ হয় বেলা ১২টার দিকে।

এরপর তাকে গার্ড অব অনার দেয়া হয়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হেদায়েতুল ইসলাম।

ডা. জাফরুল্লাহ চৌধুরীকে শ্রদ্ধা জানাতে এদিন অসংখ্য মানুষ জড়ো হন শহীদ মিনার প্রাঙ্গণে। তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

আজ বেলা আড়াইটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল শুক্রবার সকাল ১০টায় শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে নেয়ার কথা রয়েছে। সেখানে জুমার নামাজ শেষে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দীর্ঘদিন কিডনি জটিলতায় ভুগছিলেন। এছাড়া বার্ধক্যজনিত সমস্যাও দেখা দিয়েছিল এ বীর মুক্তিযোদ্ধার।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply