আইফোনে লাইভ কলার আইডি সুবিধা নিয়ে এলো ট্রুকলার

|

অনাকাঙ্ক্ষিত ফোন অনেক সময় হয়ে দাঁড়ায় বিরক্তির কারণ। বিশেষ করে ব্যস্ত সময়ে এ ধরনের কল অনেক সময় বিব্রতকর পরিস্থির সৃষ্টি করে। এ বিড়ম্বনা থেকে বাঁচতে বর্তমানে বহু মানুষ ‘ট্রু কলার’ নামক অ্যাপ ব্যবহার করে থাকেন। এবার আইফোন ব্যবহারকারীদের জন্য অ্যাপটি নিয়ে এলো সুখবর।

বর্তমানে আইফোন ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো লাইভ কলার আইডি দেখার সুবিধা। এতে করে কোনো অপরিচিত নম্বর থেকে কল এলে, ব্যবহারকারী হেই সিরি সার্চ ট্রু কলার বললেই কল করা ব্যক্তির নাম পরিচয় দেখা যাবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে অনেক দিন আগে থেকেই লাইভ কলার আইডি সুবিধা ব্যবহার করা যায়।

অপরিচিত নম্বরের তথ্য খোঁজার জনপ্রিয় অ্যাপ ট্রুকলারের ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে প্রায় ৮০ লাখ। এই ব্যবহারকারীদের বেশির ভাগই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করেন। নতুন এ সুবিধা চালুর ফলে আইওএস ব্যবহারকারীর সংখ্যা বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

আইফোনে লাইভ কলার আইডি সুবিধা বিনা মূল্যে ব্যবহার করা যাবে না। অ্যাপটির প্রিমিয়াম ও গোল্ড প্রিমিয়াম ব্যবহারকারীরা প্রতি মাসে শূন্য দশমিক ৯৯ ডলার থেকে ৯ দশমিক ৯৯ ডলার খরচ করে এ সুবিধা ব্যবহার করতে পারবেন।

সূত্র: টেক ক্রাঞ্চ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply