ঝিনাইদহে শিশুকে শ্বাসরোধে হত্যা, আসামির মৃত্যুদণ্ড

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া গ্রামে ৭ বছরের শিশু আসাদকে শ্বাসরোধে হত্যার দায়ে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আব্দুল মতিন এ দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডিত ব্যক্তি কাপাশহাটিয়া গ্রামের আরিফুল হকের ছেলে আসাদুল ইসলাম (৩৫)।

মামলায় রাষ্ট্রপক্ষের সহকারী পিপি অজিত কুমার বিশ্বাস জানান, ২০১৩ সালের ১২ জুলাই কাপাশহাটিয়া গ্রামের দুলাল হোসেনের ছেলে আসাদ বাড়ির পাশের বাগানে খেলা করছিল। এরপর আর সে বাড়িতে ফেরেনি। ঘটনার ৬ দিন পর গ্রামের পাটক্ষেত থেকে তার অর্ধ-গলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা আরজিনা খাতুন বাদী হয়ে পরদিন ১৯ জুলাই ৫ জনকে সন্দেহজনক আসামি করে হরিণাকুন্ডু থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত চলাকালে আসাদুল ইসলামকে গ্রেফতার করে। সে শিশুকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

তিনি বলেন, তদন্ত কর্মকর্তা নিরব হোসেন ২০১৪ সালের ১৭ জানুয়ারি আসামি আসাদুলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সন্দেহজনক আসামিদের বাদ দেয়া হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসাদুলকে মৃত্যুদণ্ডের আদেশ ও ২০ হাজার টাকা জরিমানা করেন। শিশু আসাদকে বলাৎকারের উদ্দেশে ফুসলিয়ে পাটক্ষেতে নিয়ে গিয়ে শ্বাসরোধ করে হত্যা করে দণ্ডিত আসাদুল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply