বৃষ্টির জন্য রাজধানীতে নামাজ আদায়

|

সারাদেশে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। কোথাও কোথাও ৪২ ডিগ্রি ছুঁয়েছে তাপমাত্রা। প্রায় পাঁচ দশকের রেকর্ড ভেঙেছে গরম। প্রশান্তির বৃষ্টির জন্য রাজধানীতে ইস্তিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে শতাধিক মুসল্লি অংশ নেন। নামাজে ইমামতি করেন জনপ্রিয় মুফতি শায়খ আহমাদুল্লাহ। নামাজ শেষে বৃষ্টির জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে ফরিয়াদ জানিয়ে দোয়া পরিচালনা করেন তিনি।

নামাজের আগে তিনি বলেন, আকাশে মেঘ থাকুক বা থাকুক বৃষ্টি দেয়ার মালিক আল্লাহ। আল্লাহ যদি বৃষ্টি না দেন সেটা আমাদের গুনাহের ফসল। আমরা বৃষ্টির জন্য এখানে সালাত আদায় করতে এসেছি। আল্লাহ যদি অনুগ্রহ করেন তাইলে বৃষ্টি দেবেন। আর আল্লাহ যদি বৃষ্টি না দেন সেটা আমাদের ব্যর্থতা, আমাদের প্রার্থনার দুর্বলতা। এছাড়া অন্য কিছু নয়।

তিনি বলেন, তওবার একটা সুযোগ আমাদের সামনে এসেছে। আমরা যদি তওবা না করি তাহলে আল্লাহ তায়ালার অনুগ্রহ আমরা কখনোই পাবো না। আল্লাহ তায়ালা আকাশ থেকে মুষলধারে রহমতের বৃষ্টি হওয়ার জন্য আল্লাহ যে আমলের কথা বলেছেন তাহলো আল্লাহর কাছে ইস্তেগফার করা।

নামাজে অংশ গ্রহণ করা মুসল্লিরা জানিয়েছেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply