ঈদের আগে নিউ সুপার মার্কেট খুলে দেয়া ও সরকারি সহায়তার দাবি ব্যবসায়ীদের (ভিডিও)

|

নিউ সুপার মার্কেটে চলছে ধ্বংসস্তপ সরানোর কাজ।

ঈদের আগে পুড়ে যাওয়া নিউ সুপার মার্কেট খুলে দেয়ার দাবি জানিয়েছেন সেখানকার ব্যবসায়ীরা। সোমবারের মধ্যে সব কিছু পরিষ্কার করে ব্যবসা করার উপযোগী করা সম্ভব বলে জানিয়েছেন তারা। আর আগুনে সর্বস্ব হারানো ব্যবসায়ীরা সহায়তার আবেদন জানিয়েছেন সরকারের কাছে।

নিজের শ্রমে-ঘামে গড়া প্রতিষ্ঠান চোখের সামনে পুড়ে ছাই। ছাইয়ের মধ্যেও কিছু খুঁজে পাওয়ার চেষ্টা ব্যবসায়ীদের। ঈদের জন্য জামা-কাপড়, নতুন পোষাক তোলা হয়েছিলো দোকানগুলোতে। পুড়ে যাওয়া দোকানে সে ছাপ স্পষ্ট। মারামালের সঙ্গে ব্যবসার পুঁজি নগদ টাকা হারিয়ে দিশেহারা রাজধানীর নিউ সুপার মার্কেটের অনেক ব্যবসায়ী।

এখন দ্রুত গতিতে চলছে নিউ সুপার মার্কেটের ধ্বংসস্তুপ সরানোর কাজ। দোকানগুলো থেকে আবর্জনা বের করে নিয়ে যাওয়া হচ্ছে মার্কেটের বাইরে। তিনতলার কোথাও কোথাও এখনও ধোঁয়া দেখা যায়। কাপড় সরালে নিচ থেকে আগুনও বের হয় মাঝে মাঝে। এসব জঞ্জাল সরিয়ে ঈদের আগেই প্রস্তুত করতে চান সেখানকার ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, মার্কেট কর্তৃপক্ষ চাইলে ঈদের আগেই পোড়া অংশ চালু করা সম্ভব। এটি করা হলে ঈদে দোকানের কর্মচারীদের ভাড়াটা অন্তত দেয়া সম্ভব হবে বলে জানান ব্যবসায়ীরা।

প্রসঙ্গত, মার্কেটটি চালুর আগে বিদ্যুৎ সংযোগ ভালভাবে করে পরীক্ষা করা দরকার বলেও জানান ব্যবসায়ীরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply