রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সিরিজে টিকে রইলো নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ হারের আশঙ্কায় পড়েছিল সফরকারী নিউজিল্যান্ড। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে এসে স্বস্তির জয়ের দেখা পেয়েছে কিউইরা। সোমবার (১৭ এপ্রিল) রোমাঞ্চকর ছড়ানো ম্যাচে স্বাগতিক পাকিস্তানকে ৪ রানে হারিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। এই জয়ের পর সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে থাকলো কিউইরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। অধিনায়ক টম ল্যাথাম ছাড়া আর কেউই সেভাবে বড় রান করতে পারেননি। যার ফলে ৫ উইকেটে ১৬৩ রানের পুঁজি পায় সফরকারীরা। ৪৯ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৪ রান করেন ল্যাথাম। পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন শাহীন আফ্রিদি ও হারিস রউফ।

ছবি: সংগৃহীত

লক্ষ্য তাড়ায় ১৫তম ওভারে ৮৮ রানে ৭ উইকেট হারিয়ে মহাবিপাকে পড়ে পাকিস্তান। তবে অষ্টম উইকেটে ফাহিম আশরাফের সঙ্গে জুটি বেঁধে হাল ধরেন ইফতিখার। মাত্র ২৬ বলে ৬১ রান আসে এই জুটি থেকে। ১৯তম ওভারে ম্যাট হেনরির শিকার হওয়ার আগে ১৪ বলে ২৭ রান করেন ফাহিম। ইফতিখার ক্রিজে থাকায় পাকিস্তানের জয়ের সম্ভাবনা বেশ ভালোভাবেই টিকে ছিল।

ছবি: সংগৃহীত

শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন পড়ে ১৫ রান। নিশামের প্রথম ডেলিভারি ছক্কায় ওড়ান ইফতিখার। তৃতীয় বলে মারেন চার। তিনি ক্রিজে থাকায় ৩ বলে ৫ রানের সমীকরণে ম্যাচের পাল্লা ঝুকে ছিল পাকিস্তানের দিকে। কিন্তু তাকে হতাশায় ডুবিয়ে নিশাম করেন বাজিমাত। চতুর্থ বলে ইফতিখার লং-অনে ধরা পড়ার পর ছক্কা মারতে গিয়ে হারিস রউফও কাটা পড়েন। শেষ পর্যন্ত ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।

ছবি: সংগৃহীত

শেষ ওভারে দুটিসহ মোট তিনটি উইকেট নেন কিউই অলরাউন্ডার নিশাম। দুটি করে উইকেট নিয়েছেন অ্যাডাম মিলনে ও রাচিন রবীন্দ্রর। ম্যাচ-সেরা হয়েছেন ল্যাথাম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply