‘অন্যায় সুবিধা পাওয়া যাবে, এমন কোনো কাজ বার্সা কখনো করেনি’

|

ছবি: সংগৃহীত

সাবেক রেফারি ও স্প্যানিশ ফুটবল ফেডারেশনের রেফারিং কমিটির সহ-সভাপতি হোসে মারিয়া এনরিকেজ নেগ্রেইরাকে অর্থ প্রদান বিষয়ক তদন্তকে সামনে রেখে বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা বলেছেন, অন্যায় সুবিধা পাওয়া যাবে, এমন কোনো কাজ কখনো করেনি বার্সা।

সোমবার (১৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে বার্সেলোনা সভাপতি লাপোর্তা আবারও তাদের দাবির পক্ষে জোরালো অবস্থান নেন। তিনি বলেন, অন্যায় সুবিধা পাওয়া যাবে, এমন কোনো কাজ কখনো করেনি বার্সা। খেলাধুলায় সুবিধা পাওয়ার লক্ষ্যে ক্লাব কখনো কিছু করেনি।

লাপোর্তার দাবি, ক্লাবের ভাবমূর্তিতে ‘কালিমা লেপন করতে’ এই অভিযোগ তোলা হয়েছে। বার্সেলোনার সমর্থকেরা ক্লাবের বিরুদ্ধে দুর্নাম ছড়ানোর প্রচারণার কারণে ভুগছেন। বিশ্বের খেলাধুলায় রেফারেন্স পয়েন্ট থেকে কোনো বাজে প্রচারণা বার্সাকে সরাতে পারবে না।

সংবাদ সম্মেলনে বার্সেলোনা সভাপতি আরও বলেন, কাকতাল বলে কিছু নেই। খেলার মাঠে বার্সা যখন সবে জেগে উঠতে শুরু করেছে, তখন এই আঘাত এসেছে। এবং কাকতালীয়ভাবে সেটি এসেছে বার্সা সিভিসি চুক্তিতে সই করতে রাজি না হওয়ার পর।

লাপোর্তা আরও যোগ করে বলেন, আমরা নিজেদের লাভের কথা ভেবেছি আর সে অনুযায়ী ইউরোপীয় ফুটবলকে সংস্কারের (সুপার লিগ) প্রকল্পেও নেতৃত্ব দিচ্ছি। আর লিগ সভাপতি এ সুযোগটাই নিয়েছেন এবং উয়েফাও এই জনরোষে যোগ দিয়েছে। এ আঘাতটা এসেছে ক্যাম্প ন্যুর কাজ একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানকে দেয়ার পর। তাই কাকতালীয় বলে কিছু নেই। এমন প্রচণ্ড আঘাত বার্সার ওপর আর আসেনি। আমাদের ক্লাব, খেলোয়াড় ও কোচদের পাশে থাকতে হবে। ওরা আমাদের অস্থিতিশীল করতে পারবে না।

বোঝাই যাচ্ছে, ক্ষোভ খানিকটা পরোক্ষভাবে লা লিগা সভাপতি ও উয়েফা সভাপতির ওপর ঝেড়েছেন লাপোর্তা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply