রাজবাড়ীতে ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা: গ্রেফতার ১

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজকে গুলি করে হত্যা মামলায় গোলাম মোস্তফা শেখ (৩৪) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত গোলাম মোস্তফা রাজবাড়ী সদর উপজেলার গোপালবাড়ী গ্রামের দিরাজ আলী শেখের ছেলে।

বুধবার (২৬ এপ্রিল) সন্ধ‌্যা ৭টার দি‌কে রাজবাড়ী সদর থানা পু‌লিশ এ তথ‌্য জানায়। এরআগে শনিবার (২৫ এপ্রিল) বিকেলে নিহত ছাত্রলীগ নেতার বাবা সামছুল আলম বাবু বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে রাজবাড়ী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহত সবুজ বরা‌টের উড়াকান্দার সামছুল আলম বাবুর ছে‌লে। এছাড়া সে বরাট ইউনিয়ন আওয়‌ামী লী‌গের সাধারণ সম্পাদক ফ‌রিদ উদ্দিনের ভা‌তিজা।

জানা‌ গে‌ছে, গত ২৩ এপ্রিল দিবাগত রাতে ছাত্রলীগ নেতা সবু‌জসহ ক‌য়েকজন তার নিজ বাড়ি‌তে ঘ‌রের মে‌ঝে‌তে ব‌সে ব‌্যবসায়িক হিসাব কর‌ছি‌লেন। রাত সা‌ড়ে ১০টার দি‌কে হঠাৎ একদল দুর্বৃত্ত এসে জানালা দি‌য়ে গু‌লি ক‌রে পা‌লি‌য়ে যায়। এ সময় ছাত্রলীগ নেতা সবুজ ও স‌জিব শেখ না‌মে দুই জন গু‌লিবিদ্ধ হয়। প‌রে তা‌দের উদ্ধার ক‌রে হাসপাতা‌লে নেয়‌া হ‌লে রাত সা‌ড়ে ১২টার দি‌কে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে সবুজ মারা যায়। এ ঘটনায় আহত সজীব শেখ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরবর্তী‌তে গত ২৫ এপ্রিল বিকেলে নিহতের বাবা বাদী হয়ে অজ্ঞাতদের আসামি ক‌রে একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহত সবুজের প্রতিবেশী এবং জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন ওরফে আরজু বলেন, বরাট ইউনিয়নের উড়াকান্দা বাজারের পাশে ‌‌’গল্প গৃহ রিসোর্ট’ নামে একটি বিনোদন কেন্দ্র গড়ে উঠেছে। সবুজসহ কয়েকজন পদ্মা নদীতে নৌকায় করে পর্যটক ঘোরানো ও শিশুদের জন্য কিছু রাইড চালু করেন। রাতে সবুজের বাড়িতে বসে তারা কয়েকজন হিসাব-নিকাশ করছিলেন। এ সময় জানালা দিয়ে সন্ত্রাসীরা তাদের ওপর গুলি চালায়।

প্রত্যক্ষদর্শী শেখ জুয়েল বলেন, ঘরের মেঝেতে বসে। সবুজসহ তারা সবাই হিসাব নিকাশ করছিল। হামলাকারীরা প্রথমে জানালায় টক টক শব্দ করে। ঘরের ভেতর থেকেই কে টক টক করছে জানতে চাওয়া হয়। এ সময় বাইরে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। তখন সবুজ মাথা উঁচু করে বাইরে কে জানতে চায়। এসময় জানালা দিয়ে গুলি করা হয়। গুলির শব্দের পর সবাই দৌড়ে পালিয়ে যায়। আমিও ঘর থেকে বেরিয়ে যাই। বাড়িতে আসার পর কয়েকজন মিলে ধরধর বলে সেখানে যাই। গিয়ে দেখতে পাই সবুজের কপালে গুলি লেগেছে। সে লুটিয়ে পড়ে আছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী সদর থানার এসআই কামরুজ্জামান সিকদার বলেন, ছাত্রলীগ নেতা হত্যা মামলার প্রেক্ষিতে বুধবার গোলাম মোস্তফা শেখ নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এবং ঘটনার সা‌থে জ‌ড়িতদের গ্রেফতা‌রে অভিযান অব্যাহত রয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply