পাকিস্তানি ব্যাটাররা দলের জন্য না, ব্যক্তিগত অর্জনের জন্য খেলে: ওয়াসিম

|

মোহাম্মদ ওয়াসিম (ফাইল ছবি)।

পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটাররা ব্যক্তিগত মাইলফলকের জন্য খেলে, দলীয় সাফল্যের চেয়ে ব্যক্তিগত লক্ষ্য অর্জনেই তারা মত্ত থাকেন বলে মনে করেন সাবেক পাকিস্তানি প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। সম্প্রতি পাকিস্তানি ব্যাটারদের স্ট্রাইক রেট নিয়ে চলা সমালোচনার মধ্যেই এমন মন্তব্য করলেন সাবেক এ নির্বাচক। খবর জিওসুপারডটটিভির।

ব্যাট হাতে এই মুহূর্তে দারুণ ছন্দে আছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানরা। তবে রান পেলেও স্লো স্ট্রাইক রেটের কারণে অনেক ক্ষেত্রেই বিফলে যাচ্ছে তাদের ইনিংস; হেরে যাচ্ছে দল। টি-২০ তে রান করেও স্ট্রাইক রেট ইস্যুতে সমালোচনার তালকা থেকে নিজেদের নাম কাটাতে পারছেন না বাবর-রিজওয়ানরা।

এবার সমালোচকদের সুরে কথা বললেন পাকিস্তানের সাবেক প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। ফিফটি করার আগে বা সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ব্যাটাররা ব্যক্তিগত মাইলফলকের চিন্তায় বল নষ্ট করেন বলে মনে করেন ওয়াসিম।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, গত পাঁচ বছর ধরেই দেখছি এটা। আপনারা যদি ব্যাটারদের ৪০ থেকে ৫০ আর ৯০ থেকে ১০০ রানের ব্যাটিংয়ের হিসাব দেখেন, তাহলে ব্যাপারটা একদম পরিষ্কার হয়ে যাবে। এ সময়টায় তারা ব্যক্তিগত অর্জনের দিকে মনোযোগ দিচ্ছে বলেই ভরাডুবি হয় দলের।

তবে সময়ের সাথে পাল্লা দিয়ে উইকেট বুঝে দ্রুত রান তুলতে পারার সক্ষমতা পাকিস্তানি ব্যাটারদের আছে বলে মনে করেন ওয়াসিম। সেটি তারা প্রমাণও করেছে ইতিপূর্বে।

মোহাম্মদ ওয়াসিম আরও বলেন, ক্রিকেটে সফলতা নির্ভর করে পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে ক্রিকেটাররা কতোটা খাপ খাইয়ে নিতে পারছেন তার ওপরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে পাকিস্তানি ব্যাটাররা সেটি করে দেখিয়েছে। তারা তাদের ব্যাটিং স্ট্রাইক রেট ৭০ থেকে ১০০ তেও তুলেছিল। আর এটাই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেতে তাদের সাহায্য করেছে।

প্রসঙ্গত, খেলোয়াড়ি জীবনে ২৫ ওয়ানডেতে ২৩ গড় আর ৫২ স্ট্রাইক রেটে ৫৪৩ রান করেন মোহাম্মদ ওয়াসিম। রমিজ রাজা পিসিবি চেয়ারম্যান থাকার সময় দলের প্রধান নির্বাচক ছিলেন ওয়াসিম।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply