চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে জয়ী নোমান আল মাহমুদ

|

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ৬৭ হাজার ২০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নোমান আল মাহমুদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের প্রার্থী পেয়েছেন ৫ হাজার ৮৭ ভোট। নির্বাচনে ভোট পড়েছে ১৪.৫৫ শতাংশ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে এমএ আজিজ স্টেডিয়ামের পাশে জিমনেসিয়ামে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন। 

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১৯০টি কেন্দ্রের ১ হাজার ৪১৪টি কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

ভোটগ্রহণ শুরু হলে সকালে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদ নগরীর বহদ্দারহাট এলাকার এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। এ সময় তিনি জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, মোমবাতি প্রতীকের প্রার্থী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের স উ ম আব্দুস সামাদ বিভিন্ন কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্ট বের দেয়ার অভিযোগ তুলেছেন।

এই উপনির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটে শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি মোতায়েন ছিল বিজিবি, র‍্যাব ও সোয়াত টিম। মোট ভোটার ৫ লাখ ১৭ হাজারের কিছু বেশি।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম-৮ আসনটি শূন্য হয়। পরে এই আসনে হেভিওয়েটসহ ২৫ জন প্রার্থীকে টপকে মনোনয়ন পান নোমান আল মাহমুদ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply