ফরিদপুরের মধুখালী ইউএনও’র ওপর হামলা, গাড়ি ভাঙচুর

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় তার ব্যবহৃত গাড়ি ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ হামলায় ইউএনওসহ মোট ৭ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে ফরিদপুর জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৪ মে) দুপুর দেড়টার দিকে মধুখালীর নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহত ইউএনকে
ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধী দেয়া হচ্ছে। অন্যান্য আহতরা ফরিদপুর মেডিকেল হাসপাতালে
চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

উপজেলা পরিষদ ও স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই ওই এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ নিয়ে জমি সংক্রান্ত ব্যাপারে সেখানকার স্থানীয়রা বিরোধিতা করে আসছিলো। বৃহস্পতিবার দুপুরের দিকে নিশ্চিন্তপুর চরপাড়া এলাকার আশ্রয়ণ প্রকল্পের দিকে যাচ্ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী। এ সময় স্থানীয়রা ওই স্থানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজে বাঁধা দেন এবং এক পর্যায়ে লাঠিসোটা নিয়ে ইউএনও’র ওপরে হামলা চালায়। এতে ইউএনও, ৫ জন আনসার সদস্য, নির্মাণ কাজের সাব-ঠিকাদারসহ মোট ৭ জন আহত হন। এ সময় ইউএনও’র সরকারি গাড়িটিতেও ভাঙচুর চালায় তারা।

খবর পেয়ে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দারা আহতদের উদ্ধার করে প্রথম মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
নিয়ে যায়। সেখান থেকে ইউএনওসহ আরও ২ জনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারসহ জেলা প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তারা।

জেলা প্রশাসক জানান, ওই এলাকায় অনেক সরকারী খাস জমি রয়েছে। যা দীর্ঘদিন যাবৎ যবর-দখল করে আছে একটি মহল। সেখানের একটি জমিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ২৫টি ঘর নির্মানের প্রকল্প হাতে নেয়া হয়। নির্মাণ কাজ তদারকি ও নির্মাণ শ্রমিকদের থাকার জন্য সেখানে একটি লেবার শেড নির্মান করা হয়েছিল। গতকাল সোমবার (৩ মে) রাতে অজ্ঞাত সন্ত্রাসীরা ওই শেড ভেঙে পাশের খালে ফেলে দেয়। ইউএনও আজ সেটি পরিদর্শনে গিয়েছিলেন। তার আগেই তাকে বাধা দেয়া হয়। ইউএনও’র সাথে থাকা আনসার ও পুলিশ সদস্যরা বাধা সরিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের ওপর হামলা চালানা হয়। এ ঘটনায় মধুখালী থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। জড়িত সবাইকেই অবশ্যই আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply