লিভারপুলের মাঠে গোলের সেঞ্চুরি করলেন মোহাম্মদ সালাহ

|

লিভারপুলের মিশরীয় ফরওয়ার্ড মোহাম্মদ সালাহ। ছবি: সংগৃহীত

মেহেদী রিয়ান:

লিভারপুলের মাঠে শততম গোলের রেকর্ড গড়লেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। অ্যানফিন্ডে তার দেয়া একমাত্র গোলেই জয় পায় অলরেডরা আর সেঞ্চুরি তুলে নেন তিনি নিজে। টানা ৯ ম্যাচে গোল করে এ মাইলফলক স্পর্শ করেন লিভারপুলে খেলা মিশরীয় ফরোয়ার্ড। যা ক্লাবটির ইতিহাসে এই প্রথম।

ব্রেন্টফোর্ডের বিপক্ষে শনিবার (৬ মে) রাতের ম্যাচে মাত্র ১৩ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন সালাহ। ডি-বক্সের বাঁ দিক থেকে হেডে বল পান লিভারপুল ডিফেন্ডার ফন ডাইক। তার সামনে রেকর্ড গড়ার অপেক্ষায় সালাহ। গোলপোস্টের সামনে গিয়ে সালাহর কাছে বল পাস করেন ডাইক। কিন্তু বল পেয়ে ঠিকমতো পায়ে নিতে পারেননি রেকর্ডম্যান। তবুও ব্যর্থ হননি, ডান পায়ের ছোঁয়া লেগে বল ঠিকই খুঁজে নেয় গোলের ঠিকানা।

গোলটিতে ছিল না অসাধারণ কোনো নৈপুণ্য। তবুও সালাহ গোলটিকে মনে রাখবেন। কারণ, ক্লাবের হয়ে এ রেকর্ড এখন যে শুধু তার। আর কেউ করতে পারেননি। শুধু তাই নয় শততম গোলের পাশাপাশি টানা ৯ ম্যাচে স্কোরও করেন এ তারকা। লিভারপুলের ১৩১ বছরের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

ক্লাব ও দেশের হয়ে সালাহর গোলসংখ্যা এখন ৩১৪। ২০১৭ সালে যোগ দেয়ার পর অলরেডদের হয়ে এটি ছিল তার ১৮৬তম গোল। এর মধ্যদিয়ে ক্লাবের ইতিহাসের পঞ্চম শীর্ষ গোলদাতা সাবেক অধিনায়ক স্টিভ জেরার্ডের পাশে বসলেন তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply