ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় সাতক্ষীরায় প্রস্তুত করা হচ্ছে আশ্রয়কেন্দ্র

|

সাতক্ষীরা প্রতিনিধি:

ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় প্রস্তুতি সভা করেছে সাতক্ষীরা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। সোমবার (৮ মে) বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

প্রস্তুতি সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবীর জানান, এখনো কোনো দুর্যোগের পূর্বাভাস আসেনি। তবে যে কোনো দুর্যোগ এলেই সাতক্ষীরা উপকূলে ক্ষয়ক্ষতির সম্ভাবনা থাকে। আগামী ১৩, ১৪ বা ১৫ মে’র মধ্যে উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় আঘাত হানার সম্ভাবনা রয়েছে। সেজন্য সম্ভাব্য ঘূর্ণিঝড় মোকাবিলায় আগেভাগেই প্রস্তুতি নেয়া হচ্ছে। জেলার উপকূলীয় শ্যামনগর, আশাশুনি ও কালিগঞ্জ তিনটি উপজেলায় ইউএনওদের আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত করতে বলা হয়েছে। বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে আনতে উপকূলীয় নদীতে নৌকা, ট্রলার রেডি রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া মাইকিংও করা হবে।

তিনি আরও জানান, আশ্রয়কেন্দ্র ছাড়াও পাকা স্থাপনা যেমন স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ এগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। দুর্যোগকালীন সময়ে মানুষ ঘর ছেড়ে বাইরে আসতে চায় না। তবে দুর্যোগের সময় যদি কারও প্রয়োজন হয়; তারা আশ্রয়কেন্দ্রে এলে থাকা-খাওয়াসহ সার্বিক ব্যবস্থা করা হবে।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply