মেসির সৌদি সফরে পিএসজি অসম্মানিত হয়েছে: থিয়েরি অঁরি

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

লিওনেল মেসির সৌদি আরব সফর পিএসজি’র গৌরব ভুলুণ্ঠিত করেছে, বলে মন্তব্য করেছেন সাবেক ফরাসি ফুটবলার থিয়েরি অঁরি। কাতার-সৌদি আরবের রেসের মাঝেই এলএমটেনের এমন ভ্রমণে মালিকপক্ষের মনক্ষুণ্ন হওয়ার কথা জানান তিনি। সৌদি সফরের আগে মেসির ফুটবল রাজনীতি মাথায় রাখা উচিত ছিল বলে মন্তব্য তার। খবর গোলডটকমের।

ক্লাব কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরের সুবাদে এখন পিএসজি’র তোপের মুখে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। তার বিতর্কিত এ সফরের রেশ কাটছে না কিছুতেই। এলএমটেন নিজের ভুল বুঝতে পেরে ক্লাব আর সতীর্থদের কাছে ক্ষমা চাইলেও গলছে না অভিমানের বরফ।

বিশ্বকাপের আগেই সৌদি আরবের পর্যটনদূত হিসেবে যাত্রা শুরু করেন লিওনেল মেসি। তিন যুগের শিরোপা খরা কাটানোর পর আর্জেন্টাইনকে নিয়ে দেশটির আগ্রহ থাকাটাই যৌক্তিক। তবে কোনো কিছু পরিস্কারভাবে না জানানোয় এ সফরকে পিএসজির সম্মানের জন্য ক্ষতিকর হিসেবে দেখছেন মেসির এক সময়ের সাবেক বার্সেলোনা সতীর্থ থিয়েরি অঁরি। কারণ, পিএসজির মালিকানায় রয়েছে কাতার। আর মেসির সফর ক্লাবের চেয়ারম্যান নাসের আল-খেলাইফির জন্য বড় এক আঘাত।

সাবেক ফ্রেঞ্চ ফুটবলার থিয়েরি অঁরি বলেন, অনুশীলনে ফাঁকি দিয়ে সৌদি আরব সফরে গিয়ে ঠিক করেননি মেসি। আপনি কোনোভাবেই অনুশীলন মিস করতে পারেন না। পিএসজিতে এটাই বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যদিও মেসি নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন; তবুও বলতে চাই তার দ্বারা পিএসজি’র গৌরব ক্ষতিগ্রস্থ হয়েছে।

ফরাসি ক্লাবটিতে মেসির আর থাকা হবে না, এটা অনেকটা নিশ্চিত জেনেই এমন শাস্তি দেয়া হয়েছে বলে মনে করেন থিয়েরি।

থিয়েরি অঁরি আরও বলেন, পিএসজিতে থাকবে না বলেই হয়তো মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। তবে সফরটি ছাড়া আর কোনো উপায়ও ছিল না তার। দায়িত্বের অংশ হিসেবেই সৌদি আরব ভ্রমণ করেছেন মেসি। কিন্তু, কাতার-সৌদির বৈরিতায় এটি মেনে নিতে পারেনি পিএসজি।

প্রসঙ্গত, লিগ ওয়ানে লরিয়াঁ’র বিপক্ষে ম্যাচের পর দু’দিন ছুটি পাওয়ার কথা ছিল পিএসজি ফুটবলারদের। তবে ম্যাচ হেরে যাওয়ায় ছুটি বাতিল করে অনুশীলন রাখেন কোচ ক্রিস্টোফ গালতিয়ের। আর তাতেই ফেঁসে গেছেন মেসি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply