আমার ধারণা মাহমুদউল্লাহ বিশ্বকাপে থাকবে: পাপন

|

ছবি: সংগৃহীত

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলে থাকবেন কী জাতীয় দলের অভিজ্ঞ অলরাউন্ডরার মাহমুদউল্লাহ রিয়াদ? এই প্রশ্নটি বেশ কদিন ধরেই ভক্ত-সমর্থকদের মনে ঘুরপাক খাচ্ছে। অবশেষে এই ইস্যুতে মুখ খুললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি বলেন, আমার ধারণা মাহমুদউল্লাহ বিশ্বকাপে থাকবে।

সবশেষ চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে জাতীয় দলের হয়ে খেলেছিলেন মাহমুদউল্লাহ। এরপর ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজে ছিলেন না টাইগার স্কোয়াডে। এবার চলমান ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজেও মাহমুদউল্লাহ রিয়াদকে স্কোয়াডে রাখা হয়নি।

শুক্রবার (১২ মে) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, সমস্যাটা আসলে অন্য জায়গায়। টিম ম্যানেজমেন্টের সমস্যাটা যে জায়গায় হচ্ছে, সেটা হলো এখানে যদি আমি একজন ওপেনার কিংবা মিডলঅর্ডারকে বাদ দিলাম। যেমন তাওহিদ হৃদয়ের জায়গায় আরেকজনকে খেলালাম বা একদিন বিশ্রাম দিলাম। কিংবা শান্তকে বিশ্রাম দিলাম। এটা যেমনটা সহজ মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া ততোটা সহজ নয়।

তিনি আরও বলেন, মূলত এই জিনিসগুলো নিয়েই তারা চিন্তাভাবনা করছে। তবে আমার মনে হয় তারা যতো চিন্তাভাবনাই করুক না কেন, দিনশেষে তাদেরকে একটা সিদ্ধান্তে পৌঁছাতে হবে। তাই আমার মনে হয় মাহমুদউল্লাহ থাকবে বিশ্বকাপ স্কোয়াডে। দেখা যাক শেষমেশ কি সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।

এদিকে, বিশ্বকাপের দল নিয়ে এই পরীক্ষা–নিরীক্ষার শেষ হবে আগামী মাসের আফগানিস্তান সিরিজে। আফগানিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের পর এশিয়া কাপে যাবে বাংলাদেশ দল।

এ প্রসঙ্গে নাজমুল হাসান পাপন জানান, আমার ধারণা আফগানিস্তানের বিপক্ষে সব দেখা শেষ হবে। এশিয়া কাপে যে দলটা হবে, সেটাই আমাদের বিশ্বকাপ খেলবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply