রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহীর চারঘাট এলাকায় শিশু ধর্ষণের মামলায় এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত আসামির নাম শাহজাহান (৬০)। তিনি চারঘাট থানার কানগাড়ি এলাকার মৃত সোলেমান গাজীর ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি শামসুন নাহার মুক্তি এসব তথ্য নিশ্চিত করেছেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

তিনি বলেন, ২০১৮ সালে চারঘাট এলাকার এক শিশুকে আসামি তার বাড়িতে নিয়ে যায়। বাড়িতে কেউ না থাকার সুযোগে আসামি তাকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে। এর তিন মাস পর ওই মেয়ের শারীরিক বিভিন্ন সমস্যা দেখা দেয়। এরপর তার পরিবার পুঠিয়া উপজেলা ঝলমলিয়া এলাকার স্থানীয় হোমিও চিকিৎসকের নিকট নিয়ে যায়। হোমিও চিকিৎসকের ঔষধ খেয়ে তিনি সুস্থ না হওয়ায় স্থানীয় লোকজনের পরামর্শে পরিবার পরিকল্পনা অফিস চারঘাট নিয়ে যান। সেখানে পরীক্ষা করে জানা যায় ওই মেয়ে তিন মাসের অন্তঃসত্ত্বা। এই ঘটনা জানাজানি হলে আসামি শাজাহান গাজী কৌশলে পালিয়ে যায়। পরে ওই শিশুর বাবা বাদী হয়ে গত ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে চারঘাট থানায় মামলা দায়ের করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারার আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন আদালত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply