মেসি-নেইমার নয়, পিএসজির দুর্দশার প্রধান কারণ ক্লাবটির আলট্রাস সমর্থকরা: ওঁরি

|

ছবি: সংগৃহীত

মেসি-নেইমার নয়, পিএসজির দুর্দশার প্রধান কারণ, ক্লাবটির আলট্রাস সমর্থকরা। অ্যামাজন প্রাইমের ‘ডিমাঞ্চে সোয়ার ফুটবল’ শোতে এমনটাই বলেন বিশ্বকাপজয়ী ফরাসি কিংবদন্তি ফুটবলার থিয়েরি ওঁরি। সেইসাথে ফুটবলের প্রতি ভালোবাসার কারণে মেসিকে আবারও বার্সায় ফেরত যাওয়া উচিত সেটাও জানান তিনি।

ক্লাবের সুখ দুঃখে সব সময়ই পাশে থাকে তার সমর্থকরা। নিজেদের ফ্যানবেজ কার্যকলাপ দিয়ে এক বিশাল প্রভাব বিস্তার করে থাকে এই সমর্থকরা। তবে পিএসজির ক্ষেত্রে বিষয়টি কিছুটা ভিন্ন।

সম্প্রতি মেসিকে নিষেধাজ্ঞা দিয়ে তা কমিয়ে আনায় সন্তুষ্ট নয় ক্লাবটির ভক্তরা। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার ম্যাচে মেসির পায়ে যতবার বল গেছে ততবার দুয়ো শুনতে হয়েছে ফরাসি ক্লাবটির সমর্থকদের কাছ থেকে। এর আগে নেইমারের বাসার সামনেও জড়ো হয়েছিলেন ক্লাবটির ভক্তরা। তাদের জোর দাবি নেইমারকে ক্লাব থেকে বিতাড়িত করা। আর এসব কারণেই মেসি-নেইমার নয়, বরং পিএসজির সমর্থকদের নিয়েই বিরক্ত থিঁয়েরি ওঁরি।

অ্যামাজন প্রাইমের 'ডিমাঞ্চে সোয়ার ফুটবল' শোতে ফ্রান্সের কিংবদন্তি এই সাবেক ফুটবলার বলেন, আমার মতে, পিএসজির মূল সমস্যা মেসি, এমবাপ্পে কিংবা নেইমার নয়। কয়েক বছর আগে ‘আল্ট্রাস’ সমর্থকরা এমবাপ্পেকে দুয়ো দিয়েছিল। একইভাবে নেইমার এবং পরবর্তীতে মেসিকে দুয়ো দেয়া শুরু করেছে। তারা তাদের সেরা খেলোয়াড়ের উদ্দেশে হুইসেল দেয়। তাই আমি মনে করি ক্লাবের মূল সমস্যা এই আল্ট্রাস সমর্থকরা।

বার্সেলোনা ও পিএসজি দুই ক্লাবের হয়েই খেলার অভিজ্ঞতা আছে ওঁরির। তাইতো পিএসজি যে মেসির জন্য উপযুক্ত ক্লাব নয় তাও মনে করেন তিনি। ওঁরি আরও বলেন, এটি সত্যিই বিব্রতকর। আপনি ক্লাবের সেরা একজন ‍ফুটবলারের উদ্দেশে হুইসেল দিতে পারেন না, যিনি ইতোমধ্যে চলতি মৌসুমে ১৩টি গোল ও সমান অ্যাসিস্ট করেছেন। আমি ব্যক্তিগতভাবে চাই সে ইউরোপীয় ক্লাব- বিশেষ করে বার্সার হয়ে তার ক্যারিয়ার শেষ করুক।

এদিকে মেসির সাথে চুক্তি নবায়ন হয়নি পিএসজির। ফলে তার পরিবর্তে কাকে দলে টানবে তা নিয়ে কাজ শুরু করেছে ক্লাবটি। গুঞ্জন আছে ম্যান সিটির বের্নার্দো সিলভাই তাদের প্রথম পছন্দ। সে কারণে নাকি নেইমারকেও ছেড়ে দিতে রাজি পিএসজি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply