খোলা বাসে শিরোপা জয় উদযাপন বার্সার; মেসি স্লোগানে মুখরিত ভক্তরা

|

ছবি: সংগৃহীত

খোলা বাসে একইসাথে বার্সেলোনার শিরোপা জয় দারুণভাবে উদযাপন করেছে পুরুষ ও নারী ফুটবল দল। চার বছরের মাঝে পুরুষদের প্রথম লিগ শিরোপা, আর নারী দলের টানা চতুর্থ লিগ শিরোপা জয়ের খুশির মাঝেও লিওনেল মেসির নামে স্লোগান দিয়েছে ভক্তরা। কোচ জাভি হার্নান্দেজের প্রশংসায় পঞ্চমুখ তারা।

চার বছরের মধ্যে প্রথম লিগ শিরোপা, তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ থেকে ১৪ পয়েন্ট এগিয়ে থেকে, চার ম্যাচ হাতে রেখে। এমন আয়েশি শিরোপা জয়ের আনন্দটা অবশ্য রয়েসয়ে হওয়ার উপায় নেই কাতালুনিয়ায়। এর কারণ নারী দলও জিতেছে টানা চতুর্থ লিগ শিরোপা। সবমিলে বার্সার পুরুষ ও নারী খেলোয়াড়রা খোলা বাসের প্যারেডে সমর্থকদের নয়নের মনি। এই উৎসবে নেই শুধু লিওনেল মেসি। কিন্তু ভক্তরা পিএসজি ফরোয়ার্ডকেও টেনে আনলেন শিরোপা জয়ের আনন্দে।

বার্সার এক ভক্ত জানান, অবশ্যই মেসির ক্যারিয়ার এখানে শেষ হওয়া উচিত। এই ক্লাব তারই জীবনের অংশ; আমরা তাকে চাই, কিন্তু আর্থিক সঙ্কট রয়েছে এখানে।

শিরোপা উল্লাসের মধ্যে আরেক ভক্ত বলেন, মেসি ফিরলে এই আনন্দের ষোলকলা পূর্ণ হতো। আমাদের সব শিরোপা চাই। চ্যাম্পিয়নস লিগসহ সব শিরোপা জিততে হবে ভবিষ্যতে।

বার্সার প্যারেডে ঘুরে ফিরে এসেছে নিজেদের শ্রেষ্ঠত্বের ঘোষণা। ভক্তদের বিশ্বাস কোচ জাভি হার্নান্দেজের হাত ধরে দুঃসময় পার করে ফেলেছেন তারা।

বার্সার এক ভক্ত বলেন, আমি খুবই অনুপ্রাণিত। এটাই আমার জীবনের শ্রেষ্ঠ ঘটনা। এই শিরোপা জয় মোটেও সহজ ছিল না। এটা বার্সা ভক্তদের জন্য বিশাল কিছু। রিয়াল মাদ্রিদ আসলে কিছুই না, বার্সাই সেরা।

মেসির চলে যাওয়া, আর্থিক কেলেঙ্কারি- সবমিলে এখনো কঠিন সময়ের অভিঘাত রয়ে গেছে বার্সেলোনা ক্লাবে। সেই দুঃসময় পেছনে ফেলার উপলক্ষ পেয়ে খুশিতে ডগমগ সমর্থক ও ক্লাব সংশ্লিষ্টরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply