শরীয়তপুরে সকাল থেকে বাস চলাচল বন্ধ

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে আজ সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে। সোমবার (২২ মে) শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভা উপলক্ষে শরীয়তপুর-ঢাকা রুটসহ জেলার আটটি রুটে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

তবে এ সময়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) পরিচালিত বাস চলাচল করবে। অনেক যাত্রী শরীয়তপুর পৌর বাস টার্মিনাল গিয়ে জানতে পেরেছেন সভার কারণে বাস বন্ধ। এর আগে তারা কোনো মাইকিং শুনতে পায়নি বলে অভিযোগ করেন। কোনো উপায় না পেয়ে যাত্রীরা মোটরসাইকেল, অটোরিকশা ও সিএনজিতে করে পদ্মা সেতু জাজিরা প্রান্তে যাচ্ছেন। তবে যাত্রীদের অভিযোগ, ভাড়া বেশি দিয়ে যেতে হচ্ছে তাদের।

শ্রমিক ইউনিয়ন ও স্থানীয় সূত্র জানায়, শরীয়তপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার যাত্রাবাড়ী, কেরাণীগঞ্জের কদমতলায় বাস চলাচল করে। এছাড়া ফরিদপুর, মাদারীপুর ও যশোরের বেনাপোল এবং জেলা শহর থেকে পাঁচটি উপজেলায় বাস চলাচল করে। সবগুলো রুটে বিভিন্ন কোম্পানির অন্তত ৪৫০টি বাস চলাচল করে। শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নিবন্ধিত শ্রমিক ১ হাজার ৫৩৮। তাদের নিয়ে পৌর বাস টার্মিনালে আজ ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এ জন্য সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত সব রুটে পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। তবে বিআরটিসির বাস এর আওতামুক্ত থাকবে।

শ্রমিক ইউনিয়নের নেতারা জানান, তিন বছর পর পর শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। শ্রমিকদের নিয়ে সাধারণ সভা করে ভোটার তালিকা হালনাগাদের পর নির্বাচনের দিনক্ষণ ঠিক করে দ্রুতই নির্বাচন অনুষ্ঠিত হবে। বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি শ্রমিক সংগঠনের পক্ষ থেকে স্থানীয় প্রশাসন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), বিভিন্ন পরিবহন কোম্পানি ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপকে জানানো হয়েছে। এছাড়া মাইকিংও করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply