বর্ণবাদের শিকার ভিনিসিয়াসকেই দোষারোপ করলেন লা লিগা প্রেসিডেন্ট!

|

ছবি: সংগৃহীত

মাঠে একের পর এক ট্যাকেল আর গ্যালারি থেকে বর্ণবাদী আচরণ- স্পেনে এ দুয়েরই শিকার হচ্ছেন ভিনিসিয়াস জুনিয়র। ভ্যালেন্সিয়ার মাঠ মেস্টেলা স্টেডিয়ামে গতকাল (২১ মে) দেখা গেলো এর সবশেষ ঘটনা। দীর্ঘ সময়জুড়ে বর্ণবাদী আচরণের শিকার হয়ে লা লিগা ও স্পেনকে ‘বর্ণবাদী’ বলে অভিহিত করেছেন রিয়াল মাদ্রিদের এই ব্রাজিলিয়ান উইঙ্গার। তবে লা লিগা কর্তৃপক্ষ হয়তো ভিনিসিয়াসের করা এসব মন্তব্যকে ভালোভাবে নেয়নি। বর্ণবাদী মন্তব্য করা দর্শকদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ না করে উল্টো ভিনিসিয়াসকেই দোষারোপ করেছেন লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।

ম্যাচের পর নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন ভিনিসিয়াস। তিনি বলেন, এটা প্রথমবার ঘটলো না। দ্বিতীয়বারও না, তৃতীয়বারও না। লা লিগায় বর্ণবাদ স্বাভাবিক ঘটনা। লা লিগা বর্ণবাদকে স্বাভাবিক বলেই বিবেচনা করে। ফেডারেশনের কাছেও এটি স্বাভাবিক। প্রতিপক্ষরাও এরকম ঘটনাকে উৎসাহিত করে। এক সময় যে চ্যাম্পিয়নশিপ ছিল রোনালদিনহো, রোনালদো, ক্রিস্টিয়ানো, মেসিদের; এখন সেখানে বর্ণবাদীদের রাজত্ব।

ভিনিসিয়াসের এই টুইটের জবাব লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। অভিযোগ করেছেন, বর্ণবাদের বিরুদ্ধে লা লিগার গৃহীত ব্যবস্থায় সহযোগিতা করেননি ভিনিসিয়াস। তেবাস বলেন, লা লিগা কী এবং বর্ণবাদ ইস্যুতে লা লিগা কী করতে পারে তা আপনার (ভিনিসিয়াস) কাছে ব্যাখ্যা করার চেষ্টা আমরা করেছি। কিন্তু নিজে যে দুইটি তারিখের জন্য অনুরোধ করেছেন তার একটিতেও আপনি হাজির হননি। লা লিগার সমালোচনা ও অপমান করার আগে বিষয়গুলো আপনার ভালোভাবে জানা উচিত। নিজেকে চালিত হতে দেবেন না এবং নিশ্চিত করুন যে আমরা একসাথে যে কাজটি করছি তা আপনি বুঝতে পেরেছেন।

আরও পড়ুন: ক্রিস্টিয়ানো-মেসিদের লা লিগায় এখন বর্ণবাদীদের রাজত্ব: ভিনিসিয়াস

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply