অবসর ভেঙে ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন মঈন আলী

|

ছবি: সংগৃহীত

ইংলিশ স্পিনার জ্যাক লিচ স্ট্রেস ফ্র্যাকচারের কারণে ইংল্যান্ডের আসন্ন অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে যান। লিচ বাদ হওয়ার পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড অবসর নেয়া মঈন আলীর কাছে জানতে চেয়েছেন যে, তিনি তাদের অ্যাশেজ সমস্যা সমাধানের জন্য ফিরে আসবেন কী না। অবশেষে দলে ফিরতে রাজি হয়েছেন এই অলরাউন্ডার।

সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে চোট পেয়েছেন জ্যাক লিচ। তার পরিবর্তে অলরাউন্ডার মঈন আলীকে দলে রেখেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

ইংল্যান্ডের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে মনোযোগ দিতে টেস্ট থেকে অবসর নেন মঈন আলী। ২০২১ সালের সেপ্টেম্বরে ওভালে ভারতের বিপক্ষে ম্যাচ খেলার পর আর টেস্ট খেলা হয়নি মইন আলির। গত বছর পাকিস্তান সফরের আগে মঈন আলীকে অবসর ভেঙে ফেরার অনুরোধ করেন ইংল্যান্ডের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

কিন্তু ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ততা মিলিয়ে ঠাসা সূচির কারণে শেষ পর্যন্ত অনুরোধ রাখতে পারেননি মঈন।  

এবার দলের প্রধান স্পিনার লিচের চোটের পর অধিনায়ক বেন স্টোকস ও কোচ ম্যাককালামের পরামর্শে অবসর ভেঙ্গে টেস্টে ফিরছেন মঈন। ৬৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ২ হাজার ৯১৪ রানের পাশাপাশি বল হাতে ১৯৫ উইকেট নিয়েছেন মইন। 

১৬ জুন শুরু হবে অ্যাশেজ সিরিজ।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply