কাকার বাজি ম্যানচেস্টার সিটি

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রাতে মুখোমুখি হচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কাকার বাজি ম্যানচেস্টার সিটির পক্ষে।

তুরস্কের ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে শনিবার (১০ জুন) রাতে চ্যাম্পিয়নস লিগের ৬৮তম ফাইনাল। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানসিটি ও ইতালিয়ান লিগ সিরি আ’র ইন্টার মিলানের শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবারাত ১টায়।

ব্রাজিলের কিংবদন্তি সাবেক মিডফিল্ডারের মতে, শিরোপা উঁচিয়ে ধরবে ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের তারকা স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড ম্যাচে প্রথম গোল করবেন বলেও মনে করেন তিনি।

গত এক যুগ ধরে ইংল্যান্ডের ঘরোয়া পর্যায়ের ফুটবলে রাজত্ব করছে সিটিজেনরা। তবে ইউরোপে শ্রেষ্ঠত্ব অর্জন করা এখনও অধরা রয়ে গেছে তাদের। এবার অবশ্য তারকা স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার শিষ্যদের ফাইনালে ফেভারিট মানা হচ্ছে। ২০০৭ সালের ব্যালন ডি’অর জয়ী কাকাও সিটির বাক্সে দিয়েছেন নিজের ভোট।

উয়েফা চ্যাম্পিয়ানস লিগের ফাইনাল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কাকা। রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের সাবেক তারকার ভাবনার চুম্বক অংশ তুলে ধরা হলো। 

প্রশ্ন: কারা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে?

কাকা: ম্যানচেস্টার সিটি।

প্রশ্ন: প্রথম গোলদাতা কে হবেন?

কাকা: আর্লিং হাল্যান্ড।

প্রশ্ন: ফাইনালের স্কোরলাইন কী হবে?

কাকা: ম্যানচেস্টার সিটি ২-১ ব্যবধানে জিতবে।

প্রশ্ন: প্রতিটি দলের দুজন করে খেলোয়াড় বেছে নিন যারা পার্থক্য গড়ে দিতে পারে।

কাকা: সিটির পক্ষে (ইল্কাই) গুন্দোগান ও (আর্লিং) হাল্যান্ড এবং ইন্টারের পক্ষে লাউতারো (মার্টিনেজ) ও (রোমেলু) লুকাকু। তারা ম্যাচে সূক্ষ্ম পার্থক্য গড়ে দিতে পারে।

প্রশ্ন: এরকম বড় একটি ম্যাচে মানসিকভাবে প্রস্তুত হওয়ার গুরুত্ব কী?

কাকা: এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ এই ধরনের ফাইনালে প্রতিটি খুঁটিনাটি বিষয়কে বিবেচনায় রাখতে হয়। মানসিকভাবে ধারাল থাকা চ্যাম্পিয়নস লিগ ফাইনাল জেতার অন্যতম চাবিকাঠি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply