কেনো বিয়ে করছেন না বলিউডের ব্যাচেলররা?

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

মারিয়া হোসেন:

জীবন পাড়ি দিতে সঙ্গী বেছে নিতেই হবে এমন বাধ্যবাধকতা যদিও নেই, তবুও কেউ কেউ হাঁটেন ভিন্ন পথেই। কাটিয়ে দেন একাকী দীর্ঘ জীবন। এমন কয়েকজন বলিউড তারকাও রয়েছেন, যারা প্রথাগত ধারণার ছক ভেঙে সঙ্গীহীন জীবন বেছে নিয়েছেন, রয়ে গেছেন অবিবাহিত।

সিঙ্গেল থেকেও যে সুখী হওয়া যায়, সেটি প্রমাণ করে দেখিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। নিঃসন্দেহে অভিনেতাদের মধ্যে তিনি সবচেয়ে সুদর্শন ও যোগ্য ব্যাচেলরদের একজন। বেশ কয়েকবার একাধিক নায়িকার সঙ্গে নামও জড়ালেও, ছাদনা তলার পথে কখনও হাঁটেননি তিনি। এক সাক্ষাৎকারে বলেছিলেন, বিয়ে কিংবা প্রেম- কোনোটার প্রতিই আগ্রহ নেই তার। তবে সন্তান নিতে চান অবশ্যই।

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের একজন টাবু। অতীতে সঞ্জয় কাপুর, সাজিদ নাদিয়াদওয়ালা ও আক্কিনেনি নাগার্জুনের মতো অভিনেতাদের সাথে নাম জড়ালেও, এখনও তিনি অবিবাহিত। টাবুর মতে, ‘সিঙ্গেল’ কোনো খারাপ শব্দ নয়, বরং ভুল সঙ্গীর সাথে থাকার চেয়ে একা থাকা ভালো।

অভিনয় দিয়ে বলিউডে নিজের আসন পাকা করে নেয়া অভিনেতা অক্ষয় খান্নার বিশাল ফ্যান ফলোইং থাকা সত্ত্বেও, এখনও অবিবাহিত তিনি। কেনো বিয়ে করছেন না, তার কারণ জানিয়ে এক সাক্ষাৎকারে বলেছিলেন, “বিয়ে আমার জন্য না। বিয়ে মানেই একজনকে অনেকখানি নিয়ন্ত্রণ করার ক্ষমতা দেয়া। বিয়ে করলে দম বন্ধ হয়ে মারাও যেতে পারি।

২০০০ সালে ‘কাহো না পেয়ার হ্যায়’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন আমিশা প্যাটেল। এরপর বেশ কিছু সুপারহিট সিনেমায়ও দেখা গেছে তাকে। যদিও দীর্ঘদিন রূপালী পর্দা থেকে দূরে রয়েছেন আমিশা। এখনও অবিবাহিত আমিশা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, দাম্পত্যে না জড়িয়েই সুখী তিনি।

গত বছর দীর্ঘদিনের প্রেমিক রেহমান শোলের সঙ্গে বিচ্ছেদ হয় সুস্মিতার। এরপর ললিত মোদির সঙ্গে একাধিক ঘনিষ্ঠ মুহূর্তের ছবিও প্রকাশ্যে আসে। তবুও বয়স ৪০ পার করে একা সুখেই আছেন এ অভিনেত্রী। প্রাক্তন মিস ইউনিভার্স বিয়ে না করেই তার দত্তক নেয়া দুই কন্যার সঙ্গে ভালোই আছেন। আপাতত বিয়ে করার কোনো পরিকল্পনাও নেই তার।

চল্লিশের কোটা পার করে আজও হ্যাপিলি সিঙ্গেল করণ জোহর। জমজ দুই ছেলেমেয়েকে নিয়ে দিব্যি জীবন পার করছেন বলিউডের এ জনপ্রিয় পরিচালক ও প্রযোজক। এক সাক্ষাৎকারে বলেছিলেন, বেঁচে থাকার জন্য বিয়ে করা জরুরি না। তবে তার সন্তান তার কাছে খুব দামি। তাদেরকে নিয়েই বাকি পথ পাড়ি দিতে চান করন।

বলিউডের সেলেব্রেটিরা নিজের মর্জির মালিক। তারা তাদের জীবন কীভাবে পরিচালনা করবেন তা নিজেরাই ঠিক করেন। কেউ একাধিকবার প্রেম করে বিয়ে থেকে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন, আবার কিছু উল্টোও রয়েছে। বলিউডে এমন অনেক তারকাই রয়েছে, যারা রূপে–গুণে সকলের কাছে প্রশংসিত হলেও বিয়ে থেকে শতহস্ত দূরে। বি–টাউনে গুজব, তারা নাকি বিয়ে নামক সিলমোহরকে মানেন না।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply