খুলনা ও বরিশালে ভোটগ্রহণ চলছে, নারী ভোটারদের সরব উপস্থিতি

|

খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে চলছে ভোটগ্রহণ। সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই সিটিতেই ভোটগ্রহণ হচ্ছে ইভিএমে। দুইটি সিটিতেই নারী ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি বিশেষভাবে উল্লেখ করার মতো। নির্বাচন ঘিরে প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। মাঠে টহল দিচ্ছে র‍্যাব ও বিজিবি, কেন্দ্রে কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সময়ের সাথে সাথে ভোটার উপস্থিতি আরঐ বাড়বে বলে আশা করা যাচ্ছে।

বরিশালে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির ইকবাল হোসেন, ইসলামী আন্দোলনের ফয়জুল করিম, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চুসহ স্বতন্ত্র তিন প্রার্থী।

ভোট শুরুর আগেই বরিশালের কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। অনেকটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে সেখানে। ইভিএম পদ্ধতিতে একে একে ভোট দিতে শুরু করেছেন ভোটাররা। সেখানে ইভিএমে ভোট দেয়া নিয়ে ভোটারদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। অনেক ভোটারের মাঝেই রয়েছে ইভিএম নিয়ে উচ্ছ্বাস। আবার, মেশিনের মাধ্যমে ভোট প্রদানের অভিজ্ঞতা না থাকায় তা কীভাবে দেয়া হবে, তা নিয়ে দুশ্চিন্তাও কাজ করছে কিছু ভোটারের মাঝে।

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, জাকের পার্টির সাব্বির হোসেন, স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান ও ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল আউয়াল। খুলনায় পাইওনিয়ার স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি বলেছেন, জনগণ যে রায় দেবে তা মেনে নেয়ার মানসিকতা আমাদের আছে।

এবারের নির্বাচনে খুলনা সিটির মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন এবং বরিশাল সিটির মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply