গ্রিসে ডুবে যাওয়া নৌকায় ছিল ১০০’র বেশি শিশু, কয়েকশ’ প্রাণহানির আশঙ্কা

|

গ্রিস উপকূলে মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় প্রাণহানির সংখ্যা কয়েকশ’ ছাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জীবিত ফেরাদের বক্তব্য, ওই নৌকায় শিশুই ছিল ১০০ জনের বেশি। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বুধবার গভীর রাতের নৌকাডুবির এই ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে শতাধিক অভিবাসনপ্রত্যাশীকে। তবে এখনো নিখোঁজ রয়েছেন আরও কয়েকশ’।

খবরে বলা হয়েছে, ৯ মানব পাচারকারীকে আটক করেছে গ্রিসের পুলিশ। নৌকাডুবির ঘটনায় তাদের জীবিত উদ্ধার করা হয়েছিল। কালামাতা শহরের কোস্টগার্ড সদর দফতর থেকে তাদের হেফাজতে নেয়া হয়েছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, গেল সপ্তাহে লিবিয়ার সমুদ্র বন্দর তবরুক থেকে তারা যাত্রা করেন। মাছ ধরার নৌযানটিতে নারী-শিশুসহ ছিলেন ৪০০ থেকে সাড়ে ৭০০ মানুষ। যেটি বুধবার নাগাদ গ্রিসের পাইলোস উপকূলে ডুবে যায়।

এর আগে অভিবাসনপ্রত্যাশীদের নৌকা ভাসতে দেখার পর সহায়তা না করায় সমালোচনার মুখে পড়ে গ্রিসের কোস্টগার্ড। তবে দেশটির কর্তৃপক্ষ বলছে, সাহায্যের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন অভিবাসনপ্রত্যাশীরা।

গেল দু’দিনে ৭৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার হয়েছেন ১০৪ অভিবাসনপ্রত্যাশী। এ ঘটনায় গ্রিসে ৩ দিনের জাতীয় শোক চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply