ঝিনাইদহে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ৩০

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন। সোমবার (১৯ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রায়গ্রাম ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার দুপুর ২টা পর্যন্ত ১৭ জন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এছাড়াও আহত অনেকে অন্য ক্লিনিক থেকেও চিকিৎসা নিয়েছেন। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসক।

এদিকে কুকুরে কামড়ানোর সংবাদ ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। উপজেলার রায়গ্রাম ও পৌরসভার নিশ্চিন্তপুর, মেইন বাসস্ট্যান্ড, হেলাই, বলিদাপাড়া, আড়পাড়াসহ বিভিন্ন এলাকায় লাল রঙের একটি কুকুর কামড় দিয়ে এসব লোকদের আহত করে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

কুকুরের কামড়ে আহত শিশু নিশি খাতুন জানায়, সে বাড়ির পাশে খেলা করছিল। হঠাৎ পিছন দিক থেকে গিয়ে কুকুরটি তার ডান পায়ে কামড় দেয়। এরপর সে হাউমাউ করে চিৎকার করতে থাকে।

ঝিনাইদহ সদর উপজেলার ডেফলবাড়ি এলাকার রোজিনা খাতুন জানান, তিনি কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড এলাকায় বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ একটি কুকুর গিয়ে তার ডান পায়ে কামড় দিয়ে গুরুতর জখম করে। এরপর সে মাটিতে লুটিয়ে পড়ে। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য নিয়ে যায়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আজগর আলী জানান, কুকুরের কামড়ে আহতদের চিকিৎসা প্রদান করা হয়েছে। তবে আহতের সংখ্যা আরও বাড়তে পারে। দু’জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। উপজেলা পরিষদের পক্ষ থেকে আহতদের বিনামূল্যে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে।

কালীগঞ্জ পৌরসভার মেয়র জানান, কুকুরের কামড়ে আহত হওয়ার খবর জানার সাথে সাথে পৌরসভার পক্ষ থেকে কুকুরটিকে শনাক্ত করার জন্য কয়েকজনকে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০২২ সালের ৫ নভেম্বর কালীগঞ্জে দুই পাগলা কুকুরের কামড়ে অন্তত ৪০ জন আহত হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply