দুর্নীতিবাজদের মনোনয়ন না দিতে দুদক চেয়ারম্যানের আহ্বান

|

আগামী জাতীয় নির্বাচনে যেন কোনো রাজনৈতিক দল দুর্নীতিবাজদের মনোনয়ন না দেয়। দুর্নীতিবাজরাও যেন মনোনয়ন না চান, এই প্রত্যাশা দুদক ও দেশের সব মানুষের; এ কথা বলেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

রোববার (২৫ জুন) বিকেলে দুদকের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে দুদক বিটের রিপোর্টারদের সংগঠন ‌‌‘রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‌্যাক)’ এর ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠান ও মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেছেন, কে নির্বাচন করবেন, কে করবেন না, সেটা তাদের নিজ নিজ দলের ব্যাপার। কিন্তু কে মনোনয়ন পাবেন, কে পাবেন না, এ বিষয়ে আমরা বলতে চাই, যারা দুর্নীতিবাজ ও কালো টাকার মালিক তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেবো। নির্বাচন আসছে বলেই আমরা বাড়তি কিছু করবো সেটা নয়। আমাদের কাজ চলবে। দুর্নীতিবাজ ও কালো টাকার মালিক, যাদের বিষয়ে আমরা তথ্য পাবো ও অভিযোগ আসবে, তাদের বিরুদ্ধে দুদক ব্যবস্থা নেবে।

ওয়ান-ইলেভেনের সময় দুদককে ভয় পেতো, এখন কেন ভয় পায় না, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে দুদকের কমিশনার জহুরুল হক বলেন, আমরা ওয়ান-ইলেভেন সিস্টেমে নেই। আমরা ডেমোক্রেটিক সিস্টেমে আছি। আমরা লিগ্যাল হতে চাই। আইনে যা আছে আমরা তাই করবো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply