‘কোহলির জন্য ভারতীয় দলের সবাই বিশ্বকাপ জিততে চাইবে’

|

ছবি: সংগৃহীত

২০১১ সালে শচীন টেন্ডুলকারের শেষ বিশ্বকাপ হওয়ায় ভারতীয় দলের সবাই বিশ্বকাপ জিততে চেয়েছিলেন। শেষ পর্যন্ত বিশ্বকাপ জিতেই ‘লিটল মাস্টারকে’ বিদায় দিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। এবার ভিরাট কোহলির জন্যও উত্তরসূরিদের ২০১১ সালের ওই আসরের পুনরাবৃত্তি করতে বললেন বিরেন্দর শেবাগ। ভারতের সাবেক এই ব্যাটার মনে করেন, সবাই কোহলির জন্য বিশ্বকাপ জিততে চাইবে।

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে আহমেদাবাদে নিউ জিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠবে ওয়ানডের ত্রয়োদশ বৈশ্বিক আসরের। মুম্বাইয়ের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে মঙ্গলবার (২৭ জুন) আসছে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়।

ভারতের হয়ে সবশেষ ২০১৩ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছেন কোহলি। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালের বেশি যেতে পারেনি ভারত। এদিকে নিজের ব্যাটিং শৈল্পিকতা দিয়ে ভারতীয় ক্রিকেটে জায়গা করে নিয়েছেন কোহলি, হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা ব্যাটারও। পরের বিশ্বকাপে কোহলি খেলবেন কিনা সেটার নিশ্চয়তা নেই।

সেখানেই শেবাগ বলেন, এটাই বড় সুযোগ তার উত্তরসূরি কোহলির শিরোপা খরা কাটানোর। এই জন্য দলের সবার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করা উচিত বলে মনে করেন তিনি।

শেবাগ বলেন, আমরা ওই বিশ্বকাপটি (২০১১) টেন্ডুলকারের জন্য খেলেছিলাম। আমরা যদি বিশ্বকাপ জিতি, তাহলে শচিনের জন্য দারুণ এক বিদায় হবে (এই ভাবনা ছিল সবার)। ভিরাট কোহলিও এখন একই। সবাই তার জন্য বিশ্বকাপ জিততে চাইবে। সে সবসময়ই শতভাগের বেশি দেয়।

তিনি আরও বলেন, আমার মনে হয়, ভিরাট কোহলিও এই বিশ্বকাপের অপেক্ষায় আছে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১ লাখ মানুষ আপনাকে দেখবে। ভিরাট জানে, এই পিচ কেমন আচরণ করবে। আমি নিশ্চিত সে অনেক রান করবে এবং ভারতকে বিশ্বকাপ জেতাতে সেরাটা দেবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply