জার্মানিতে চালু হলো বিশেষ ঝুলন্ত সেতু, মনে হবে হাঁটছেন আকাশে

|

জার্মানিতে চালু হলো পায়ে হেঁটে চলাচলের জন্য বিশ্বের অন্যতম দীর্ঘ ঝুলন্ত সেতু। যা পারাপারের সময় মনে হবে, যেন আপনি আকাশে হাঁটছেন। একটু হলেই ছুঁতে পারবেন আকাশ। যেতে পারবেন স্বর্গের কাছে। তাই নাম রাখা হয়েছে স্কাইওয়াক। তবে উচ্চতা ভীতি থাকলে এটি পার হওয়ার দুঃসাহস না দেখানোই ভালো হবে। কেননা দুর্গম পাহাড়ি এলাকায় বানানো সেতুটির উচ্চতা ৩২৮ ফুট। খবর রয়টার্সের।

শনিবার (১ জুলাই) দেশটির হেছে রাজ্যে চালু হলো পথচারী পারাপারের এই দীর্ঘতম ঝুলন্ত সেতু। যাকে বলা হচ্ছে স্বর্গের সিঁড়ি।

পর্বতের এক চূড়ার সাথে আরেক চূড়াকে যুক্ত করে দিয়েছে এই ঝুলন্ত সেতু। দীর্ঘ নির্মাণ কাজ ও পরীক্ষা-নিরীক্ষা শেষে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে। দুই হাজার একশো সত্তর ফুট দীর্ঘ ও ১২০ টন ওজনের ব্রিজটি বানাতে সময় লেগেছে ৬ বছর। দুর্গম পাহাড়ি অঞ্চলে বানানো হলেও পথচারীদের নিশ্চিতে পারাপারের আমন্ত্রণ জানিয়েছেন নির্মাতা প্রতিষ্ঠানের সিইও।

এ ব্যাপারে স্কাইওয়াকের সিইও উলরিচ কেউডেল বলেন, অবশেষে কাজ শেষ করতে পেরেছি। আমরা আশাবাদী থ্রিডি মডেলের এই দীর্ঘ প্রচেষ্টা পর্যটকদের ভালো লাগবে। ১৫০ টন ইস্পাত দিয়ে বানানো পুরো কাঠামোটি ধরে রেখেছে ৩৬টি অ্যাংকর।

এরমধ্যেই রোমাঞ্চকর অনুভূতির স্বাদ পেতে ভিড় জমিয়েছেন অ্যাডভেঞ্চার প্রিয় মানুষজন। পার হয়ে নিতে চান নতুন অভিজ্ঞতা।

নির্মাণ প্রতিষ্ঠানের দাবি, ঝড়-বৃষ্টির সাথে এটি সামলাতে পারবে সাইক্লোনের তাণ্ডবও। ব্রিজে একসাথে উঠতে পারবেন ৭৫০ জন দর্শনার্থী। পাখির চোখে উপভোগ করতে পারবেন প্রকৃতির সৌন্দর্য।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply