দেশে নির্বাচনকে প্রহসনে পরিণত করে সামরিক শাসকরা: প্রধানমন্ত্রী

|

ফাইল ছবি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যার পর দেশে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছিল সামরিক শাসকরা। বৃহস্পতিবার (৬ জুলাই) একাদশ জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে এ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, বিএনপি ক্ষমতায় এসে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের রাজত্ব কায়েম করেছিল। সেই অবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার।

শেখ হাসিনা আরও বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, তখনই দেশের মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার ঘরে ঘরে স্বাধীনতার সুফল পৌঁছে দিতে কাজ করছে।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সিটি করপোরেশন নির্বাচন নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। বলেন, গাজীপুর সিটিতে হেরেছি, চারটি সিটিতে জিতেছি। একটি নির্বাচন নিয়েও কেউ প্রশ্ন তুলতে পেরেছে? একমাত্র আওয়ামী লীগই পারে অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে

তিনি আরও বলেন, ৫ বছর হলো রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি, এর চেয়ে মানবাধিকার সংরক্ষণ আর কী হতে পারে? যারা মানবাধিকার নিয়ে কথা বলে, তারা ২০০১ সালের হত্যা, নির্যাতন, গুম, খুন দেখেনি? তখন তারা কোথায় ছিল বলেও প্রশ্ন করেন শেখ হাসিনা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply