পুলিসিচ হতে পারবে এসি মিলানের তুরুপের তাস?

|

যুক্তরাষ্ট্রের ফুটবল তারকা ক্রিশ্চিয়ান পুলিসিচ চেলসি ছেড়ে এসি মিলানে যোগ দিতে যাচ্ছেন। ২০ মিলিয়ন ইউরোতে রোজোনেরিরা তাকে দলে ভেড়াচ্ছে। খবর গোল ডটকমের।

স্ট্যামফোর্ড ব্রিজে থাকাকালীন পুলিসিচের সময়টা অম্লমধুর কেটেছে বলা যায়। ২০১৯’এ বরুশিয়া ডর্টমুন্ড থেকে তাকে আনা হয় এডেন হ্যাজার্ডের বিকল্প হিসেবে। ২০২১’এ চেলসির হয়ে তিনি চ্যাম্পিয়নস লিগ জয় করেন। অন্যদিকে, গত মৌসুমের কথা ভুলে যেতে পারলেই হয়তো খুশি হবেন পুলিসিচ। ২০২২-২৩ প্রিমিয়ার লিগে ৪৪ পয়েন্ট পেয়ে ব্লুজদের অবস্থান ছিল বারোতম। তার পারফরমেন্সও আশানুরূপ ছিল না।

পুলিসিচ সাধারণত লেফট উইংয়ে খেলে থাকেন। মিডফিল্ডেও খেলতে পারেন। বাইলাইনে ডিফেন্ডারদের পরাজিত করার গতি আছে। কাট-ইন, কাটব্যাক করার দারুণ দক্ষতাও রয়েছে। যা তাকে একজন দুর্দান্ত আধুনিক উইঙ্গার হিসেবে পরিচিত করে তুলেছে।

অন্যদিকে, বেশ কিছুদিন ধরে ইতালিয়ান জায়ান্টদের লেফট উইং সামলাচ্ছেন রাফায়েল লিয়াও। এই মুহূর্তে ২৪ বছর বয়সী এই খেলোয়াড়কে সবচেয়ে গতিশীল উইঙ্গার হিসেবে ধরা হয়। কোচ স্টেফানো পিওলির কৌশলের গুরুত্বপূর্ণ অংশও রাফায়েল লিয়াও। ২০২২ স্কুডেট্টো জয়ে এই পর্তুগিজ ফরোয়ার্ডের দারুণ অবদান ছিল। ওই মৌসুমে তার ছিল ১৪ গোল। গত মৌসুমে সেই রেকর্ড ভেঙে করেন ১৬ গোল।

এসি মিলান কোচ স্টেফানো পিওলি পুলিসিচকে কীভাবে এবং কোন ভূমিকায় খেলান, সেটাই এখন দেখার বিষয়। ‘ক্যাপ্টেন আমেরিকা’ বেঞ্চ গরম করার জন্য নিশ্চয়ই রোজোনেরি শিবিরে যোগ দিচ্ছেন না! ইতালির লাল-কালো শিবিরে নিজের পারফরমেন্সের গ্রাফটাও নিশ্চয়ই উঁচুতে তুলে ধরতে চাইবেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply