তথ্য ফাঁসের ঘটনায় তদন্ত হবে, জড়িতদের ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

নাগরিকদের তথ্য ফাঁসের ঘটনায় তদন্ত করা হবে। কেউ জড়িত থাকলে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি আরও জানান, এনআইডি এখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আসেনি।

রোববার (৯ জুলাই) ১৫ আগষ্ট উদযাপন নিয়ে আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে সচিবালয়ে এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ঘটনা কতখানি ঘটেছে, কী ঘটেছে, কতখানি ফাঁস হয়েছে- সেসব আমরা অবশ্যই দেখবো। যদি দেখা যায়, কেউ এর সাথে যুক্ত আছে, কেউ সহযোগিতা করেছে- তবে অবশ্যই তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেবো। এই জায়গায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাউকে ছাড় দেয় না। আমাদের সাইবার ইউনিট কাজ শুরু করছে। তথ্য সুরক্ষিত করতে বিশেষ ব্যবস্থা নেয়া হবে।

আগস্টকে সন্ত্রাসীরা নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য বেছে নেয় বলে মন্তব্য করেছে স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, বিশেষ সতর্কতা নেয়া হচ্ছে ১৫ আগস্ট ঘিরে। আসাদুজ্জামান খান বলেন, আগস্ট মাসে সবসময়ই চক্রান্তকারীরা তৎপর থাকে। তাণ্ডব চালানোর জন্য এটা তাদের প্রিয় মাস। যারা আন্দোলনের কথা বলছেন, তাদের জনগণ সব দিক থেকেই প্রত্যাখ্যান করছে। কাজেই তাদের কোনো আন্দোলনই সফল হবে না। তবে তারা ধ্বংসাত্মক কিছু করলে ব্যবস্থা নেয়া হবে।

১৫ আগস্টের কর্মসূচি সম্পর্কে জানানো হয় এই সভায়। সকাল সাড়ে ৬টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বরে ফুল দেবেন। এরপর বনানীতে ফুল দেবেন প্রধানমন্ত্রী ও শেখ পরিবারের সদস্যরা। দিবসটি উপলক্ষে দেশজুড়ে প্রয়োজনীয় নিরাপত্তা নেয়া হবে। পতাকা অর্ধনমিত রাখার বিষয়টি নজরে রাখবে সরকার। যেকোনো রকম অপপ্রচার রোধেও সরকার কড়া নজর রাখবে।

আরও পড়ুন: ন্যূনতম নিরাপত্তাও ছিল না; সরকারি ওয়েবসাইট থেকে তথ্য ফাঁস প্রসঙ্গে পলক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply