আইসিসির জুন মাসের সেরা ক্রিকেটার হাসারঙ্গা-গার্ডনার

|

আইসিসির জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর প্রথম নারী ক্রিকেটার হিসেবে তৃতীয়বারের মতো এই পুরস্কার জিতলেন অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার।

বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে শ্রীলঙ্কা। যেখানে রেকর্ড ভাঙ্গা পারফরমেন্স ছিল হাসারাঙ্গার। বাছাইপর্বের সর্বোচ্চ উইকেট শিকারিও হন তিনি। জুনে ম্যাচ প্রতি ১০ গড়ে মোট ২৬ উইকেট নেন এই লঙ্কান স্পিনার। আসরে টানা তিন ম্যাচে পাঁচ উইকেট নেয়ার কীর্তিও গড়েন তিনি। প্রভাত জয়সুরিয়ার পর দ্বিতীয় লঙ্কান হিসেবে এই পুরস্কার জিতলেন হাসারাঙ্গা। যে লড়াইয়ে হারিয়েছেন শন উইলিয়ামস ও ট্র্যাভিস হেডকে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, তৃতীয়বার ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ স্বীকৃতি পেয়েছেন গার্ডনার। ২০২২ সালের ডিসেম্বর ও ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের সেরা হয়েছিলেন তিনি।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। তারা ভোট দেন ই-মেইলে আর আইসিসির নিবন্ধিত সমর্থকদের ভোট দিতে হয় আইসিসির ওয়েবসাইটে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply