বিশ্বকাপে ‘বড়’ কিছু করতে চান সাকিব

|

ছবি: সংগৃহীত

শেষবারের ওয়ানডে বিশ্বকাপ স্বপ্নের মতো ছিল সাকিব আল হাসানের। ব্যাটে-বলে নিজেকে বিশ্বসেরা হিসেবে প্রমাণ করেছিলেন তিনি। সময়ের বিবর্তনে আবারও আরেকটি বিশ্বকাপের দ্বারপ্রান্তে সাকিব। গত বিশ্বকাপ থেকে অনুপ্রেরণা নিয়ে এবারও সেই পথেই হাঁটতে চান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে সাকিব দেখিয়েছিলেন তার ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরমেন্স। ৮ ম্যাচে ব্যাট হাতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে নেন ১১ উইকেট। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপের এক আসরে কমপক্ষে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেয়ার বিশ্বরেকর্ড গড়েন বাংলাদেশ ক্রিকেটের এ পোস্টার বয়।

আজ (১৩ জুলাই) সিলেটে সাকিব আল হাসান সংবাদ সম্মেলনে আসেন আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষ্যে। প্রশ্ন উঠে- ব্যাট এবং বল হাতে সুনির্দিষ্ট কোনো সংখ্যাকে তিনি লক্ষ্য বানিয়েছেন কিনা? সাকিব বলেন, ওরকম কোনো নম্বর নেই, যেটা আমি চাই। তবে বিশ্বকাপ এলে অবশ্যই চাই বড় বড় নম্বর যেন হয়।

তিনি আরও বলেন, লক্ষ্য আসলে জানি না। বিশ্বকাপ পর্যন্ত চেষ্টা করবো যত বেশি অবদান রাখতে পারি এবং তখন পরের ধাপের পরিকল্পনা করতে পারবো।

নিজের অর্জিত মাইলফলক নিয়ে সাকিব আরও বলেন, যেকোনো মাইলফলক অবশ্যই প্রেরণা জোগায়। এরকম কিছু হলে তো অবশ্যই নিজের কাছে ভালো লাগবে, আরও বেশি প্রেরণা কাজ করে ভালো করার জন্য। তবে আল্টিমেটলি কতোটা ভালো লাগতে পারে, এটা হয়তো অবসরের পর বুঝতে পারবো।

সাকিব বলেন, তবে আমি যেটা সবসময় বলে থাকি যে, দলের জন্য অবদান রাখতে চাই এবং যেহেতু দুটি দিক আমার আছে (ব্যাটিং ও বোলিং) এবং দুই দিকে অবদান রাখতে পেরেছি, এটা অবশ্যই আমার কাছে ভালো লাগার একটা জিনিস।

ভারতের মাটিতে আসন্ন বিশ্বকাপ শুরু হবে আগামী ৫ অক্টোবর। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে, ১০ অক্টোবর।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply