সিরিজ জিততে বাংলাদেশের লক্ষ্য ১১৯ রান

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১১৯ রানের টার্গেট দিয়েছে রাশিদ খানের দল। বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসা ম্যাচে আফগানরা ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ১১৬ রান। বৃষ্টি আইনে টার্গেট ২ রান বাড়ে।

রোববার (১৬ জুলাই) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। অধিনায়কের নেয়া সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে বেশিক্ষণ সময় নেয়নি টাইগার বোলাররা। ইনিংসের প্রথম ওভারেই রহমানউল্লাহ গুরবাজকে ফেরান তাসকিন। মাত্র ৮ রান করে সাজঘরে ফেরেন গুউরবাজ। এরপর নিজের দ্বিতীয় ও ইনিংসে তৃতীয় ওভারে আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইকেও আউট করেছেন বাংলাদেশ দলের স্পিডস্টার।

আফগান ইনিংসের ৭ দশমিক ২ ওভার শেষে বৃষ্টি হানা দেয় মাঠে। তখন আফগানিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩৯ রান। বৃষ্টি দীর্ঘক্ষণ দর্শকদের অপেক্ষা করায়। বৃষ্টি থামার পর আবার যখন খেলা শুরু হয়, খেলার দৈর্ঘ্য তখন সতেরো ওভারে নির্ধারিত হয়। বৃষ্টির পর খেলা শুরু হলে আফগান শিবিরে আঘাত হানেন পেসার মোস্তাফিজুর রহমান। তার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি। সাজঘরে ফেরার আগে নবি ২২ বলে করেন ১৬ রান।

এরপর আফগান শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। দলীয় ৬২ রানে ২৭ বলে ২২ রান করা ইব্রাহিমকে আউট করেন তিনি। ইব্রাহিমের পর পরই আউট হন নাজিবুল্লাহ জাদরান। দলীয় ৬৭ রানে ৩ বলে ৫ রান করে সাকিবের বলে বোল্ড হন নাজিবুল্লাহ। এরপর ক্রিজে আসা করিম জানাতকে সঙ্গে নিয়ে আগ্রসী ব্যাটিং করতে ওমরজাই। দুজন মিলে ৪২ রানের জুটি গড়েন।

তবে দলীয় ১০৯ রানে জোড়া উইকেট হারায় আফগানিস্তান। ২১ বলে ২৫ রান করে ওমরজাই ও করিম জানাত ১৫ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত ১৭ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে তাসকিন ৩টি, সাকিব ও মোস্তাফিজ নেন ২টি করে উইকেট।

/আরআইএম /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply