নির্বাচনী পরিবেশ ভালো না, এজেন্টদের বের করে দেয়া হচ্ছে: হিরো আলম

|

ঢাকা-১৭ আসনে উপনির্বাচনের প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বনানী মডেল কেন্দ্র পরিদর্শন করেছেন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম (হিরো আলম)। পরিদর্শনের আগেই তিনি গণমাধ্যমে বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন। সব কেন্দ্রেই আশরাফুল আলম তার এজেন্টদের নিয়োগ করেছিলেন কিনা, গণমাধ্যমের এমন জিজ্ঞাসার পর তিনি সাংবাদিকদের সাথে বনানী মডেল কেন্দ্র পরিদর্শনে যান। সেখানে তিনি বলেন, নির্বাচনী পরিবেশ ভালো না। আওয়ামী লীগের নেতাকর্মীরা আমার এজেন্টদের বের করে দিচ্ছে।

সোমবার (১৭ জুলাই) ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আশরাফুল আলম দাবি করেছেন, তার এজেন্টদের সব কেন্দ্রেই নিয়োগ দেয়া হয়েছে। আওয়ামী লীগের বিরুদ্ধে ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন এই প্রার্থী। এভাবে নির্বাচন চললে তা সুষ্ঠু হবে কিনা তা নিয়েও সন্দেহ পোষণ করেছেন তিনি। আশরাফুল আলম ওরফে হিরো আলম জানিয়েছেন, তিনি শেষ পর্যন্তই নির্বাচনে থাকবেন। সুষ্ঠু নির্বাচন সম্ভব কিনা তা পরীক্ষা করতেই এই নির্বাচনকে দেখেছেন বলে জানান তিনি। এই নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করার ক্ষেত্রে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন এই প্রার্থী। কমিশন বিষয়গুলো আরও শক্ত হাতে নিয়ন্ত্রণ করলে অবস্থা এত খারাপ হতো না বলেও মন্তব্য করেন তিনি। বলেন, এই নির্বাচনের শুরু থেকেই তিনি বাধার সম্মুখীন হচ্ছেন। তিনি আঙুল তুলেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীদের দিকে।

বনানী মডেল কেন্দ্র পরিদর্শনে গিয়ে আশরাফুল আলম ওরফে হিরো আলম বলেন, এই কেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছিল। আমরা তাদের আবার কেন্দ্রে প্রবেশ করিয়েছি। আরও কিছু কেন্দ্র থেকেও আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। সেগুলোতে এখন আমরা যাবো। আমি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো। তারা আমাদের ওপর কতটা অন্যায়-অত্যাচার করতে পারে তা আমরা দেখতে চাই, পুরো দেশবাসী তা দেখতে চায়।

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে জয়-পরাজয় যাই হোক মেনে নেবো। কিন্তু নির্বাচন সুষ্ঠু না হলে ফলাফল মেনে নেবো না। আমি নির্বাচনী পরিবেশে সন্তুষ্ট না। পরিবেশ ভালো না। সুষ্ঠু নির্বাচন আশা করেছিলাম। কিন্তু এখন পরিবেশ ভালো না।

এদিকে, ট্রাক প্রতীকের আরেক স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রে এজেন্ট ঢুকতে ও ভোটে বাধা দেয়ার অভিযোগ এনে ভোট বর্জন করেছেন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply