ফারজানার রেকর্ডময় সেঞ্চুরি, ভারতকে ২২৬ রানের টার্গেট দিলো বাংলাদেশ

|

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশের ফারজানা হক। যা দেশের নারী ক্রিকেট ইতিহাসে প্রথম। তার ১০৭ রানে ভড় করে ২২৫ রানে থামে টাইগ্রেসরা।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। ১৬০ বল খেলে ৭ বাউন্ডারিতে দলের হয়ে সর্বোচ্চ ১০৭ রান করেন ফারজানা।

মেয়েদের ওয়ানডেতে এর আগে বাংলাদেশের সর্বোচ্চ ছিল দু’জনের। ৭৫ রান করে করেছিলেন রুমানা আহমেদ ও সালমা খাতুন। ফারজানার আগের সর্বোচ্চ ছিল ৭১। সব ছাপিয়ে আজ নিজেকে নতুন চূড়ায় তুললেন এই ডানহাতি ব্যাটার।

সিরিজ নির্ধারণী ম্যাচে দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা হকের ব্যাটে দিনের শুরুটা ভালো করে বাংলাদেশ। ৯৩ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তারা। ৫২ রানে ওপেনার শামিমা সুলতানা আউট হলে এই জুটি ভাঙে।

এরপর দলের হাল ধরেন ফারজানা হক ও অধিনায়ক নিগার সুলতানা। দু’জন গড়েন ৭১ রানের পার্টনারশিপ। জুটি ভাঙে ২৪ রানে নিগার আউট হলে। এদিন সুবিধা করতে পারেননি রিতু মনি। তিনি আউট হন ২ রান করে।

এরপর বাংলাদেশের নারীদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম সেঞ্চুরি তুলে নেন ফারজানা। ২৩ রানে অপরাজিত থাকেন সোবহানা মোস্তারি। ইনিংসের শেষ বলে রান আউট হয়ে যান ফারজানা। তার ১০৭ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ২২৫ রানে থামে টাইগ্রেসরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply