২০২৭ সালের মধ্যে শেষ হবে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের কাজ: বিডা

|

ছবি: সংগৃহীত

২০২৭ সালের মধ্যে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের নির্মাণ কাজ শেষ হবে। এ তথ্য জানিয়েছেন, বিনিয়োগ উন্নয়ন কর্তপক্ষ বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। তিনি বলেন, ইতোমধ্যে জরিপ প্রতিবেদন দাখিল করেছে জাইকা।

রোববার (২৩ জুলাই) সকালে, অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোটালের কার্যক্রম হালনাগাদ করে বিডা। পোর্টালের সাথে আরও পাঁচটি সেবা প্রদানকারী সংস্থা যুক্ত করা হয়। এতে রয়েছে তিতাস গ্যাস, সুন্দরবন গ্যাস, রাজশাহী ওয়াসা, প্রাইম ব্যাংক এবং ব্র্যাক ব্যাংক। সমঝোতা স্মারকও সই হয়।এর ফলে, ৪৮টি প্রতিষ্ঠানের দেড়শোর বেশি ধরনের সেবা পাবেন দেশি ও বিদেশি বিনিয়োগকারী প্রতিষ্ঠান।

লোকমান হোসেন মিয়া জানান, সেবার মান বাড়ায় বিনিয়োগের গতি আরও বাড়বে। বিড়ম্বনা এডাতে পারবেন উদ্যোক্তারা। ঘুরতে হবে না সরকারের বিভিন্ন দফতরে। অনলাইনেই পাওয়া যাবে বহুমাত্রিক সেবা।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেন, জাপানের অন্যতম নির্মাণ সংস্থা জাইকার সাথে সমন্বয় করে মাতারবাড়ীতে আমাদের যে গভীর সমুদ্র বন্দরের সার্ভেয়ার রিপোর্ট সম্পন্ন হয়েছে। এটা দুইবার উপস্থাপন করা হয়েছে। আমরা আশা করি, ২০২৭ সালের মধ্যে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের নির্মাণ কাজ সম্পন্ন হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply