অনুমতি না পাওয়ায় সমাবেশের তারিখ পেছালো জামায়াত

|

ছবি: সংগৃহীত

পুলিশের অনুমতি না পাওয়ায় আজ (১ আগস্ট) রাজধানীতে সমাবেশ করবে না বাংলাদেশ জামায়াতে ইসলামী। এর পরিবর্তে আগামী ৪ আগস্ট সমাবেশের নতুন তারিখ ঘোষণা করেছে দলটি। বলেছে, সংঘাত এড়াতে সমাবেশ কর্মসূচি স্থগিত করা হয়েছে। ৪ আগস্ট রাজধানীতে শান্তিপূর্ণ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমীর নূরুল ইসলাম বুলবুল।

মঙ্গলবার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, জামায়াতের নেতাকর্মীদের মুক্তি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে সমাবেশের ঘোষণা দেয় জামায়াতে ইসলামী। তবে পুলিশের পক্ষ থেকে সমাবেশের কোনো অনুমতি পায়নি দলটি। অনুমতি ছাড়া সমাবেশ করলে আইনশৃঙ্খলার অবনতি হলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয় পুলিশ।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১ আগস্ট দুপুরে বাইতুল মোকাররম মসজিদের উত্তর গেটে জামায়াতের ডাকা সমাবেশে নাশকতার আশঙ্কা করছিল পুলিশ। ডিএমপি মিডিয়ার পক্ষ থেকে বলা হয়, অনুমতি ছাড়াই জামায়াত সমাবেশ করলে আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনো প্রকার অবনতি হলে এর দায় জামায়াতকে নিতে হবে।

তিন দফা দাবি আদায়ে দুপুর ২টায় বায়তুল মোকাররমের উত্তর গেটে জামায়াতে ইসলামীর সমাবেশ ঘিরে প্রচার-প্রচারণা চালায় দলটি। কিন্তু পুলিশের অনুমতি না মেলায় এই সমাবেশ স্থগিত করে আগামী ৪ আগস্ট শান্তিপূর্ণ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply