২০০ রানের বিশাল ব্যবধানের জয়ে সিরিজ জিতলো ভারত  

|

ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতল ভারত। ছবি: এএফপি

ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানে হারিয়ে সিরিজ জিতে নিলো ভারত। চার ব্যাটারের ফিফটি এবং পেসারদের দারুণ বোলিংয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত হয় হার্দিক পান্ডিয়ার দলের।

মঙ্গলবার (১ আগস্ট) ত্রিনিদাদের তারুবার ব্রায়ান লারা স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করার আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক শাই হোপ। চার ব্যাটারের ফিফটিতে ভারত তোলে ৩৫১ রান। জবাবে ক্যারিবীয়রা গুটিয়ে যায় মাত্র ১৫১ রানে। ২০০ রানের বড় জয় দিয়ে সিরিজ নিশ্চিত করে ভারত।

দ্বিতীয় ওয়ানডের পরাজয়েও পরিকল্পনায় কোনো পরিবর্তন না আনা ভারতীয় টিম ম্যানেজমেন্ট সিরিজ নির্ধারণী ম্যাচেও নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও ভিরাট কোহলিকে বিশ্রাম দেয়। আগের ম্যাচের মতো এই ম্যাচেও তারা একাদশে রাখে ঈশান কিষান, সাঞ্জু স্যামসন ও সুরিয়া কুমারকে। অধিনায়কত্ব করেন হার্দিক পান্ডিয়া।

৬৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে শুরুটা দারুণ করেন কিষান। শুভমান গিল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও ৮৫ রানে আউট হয়েছেন। চার নম্বরে নেমে স্যামসন করেন ৪১ বলে ৫১। এরপর হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার জুটি গড়েন ৪৯ বলে ৬৫ রানের। সূর্য ৩৫ রান করে ফিরে গেলেও ৫২ বলে ৭০ রানে অপরাজিত থাকেন ভারত অধিনায়ক।

৩৫২ তাড়া করতে নেমে স্কোরবোর্ড ৪০ রান তুলতেই ৫ উইকেট হারায় উইন্ডিজ। সর্বোচ্চ ৩৪ করে অপরাজিত থাকেন বোলার গুড়কেশ মোতি। ভারতের হয়ে শার্দূল ঠাকুর তুলে নেন ৪ উইকেট। পেসার মুকেশ কুমারও দারুণ বোলিং করে পান ৩টি উইকেট। ম্যাচসেরা হয়েছেন শুভমান গিল। আর ৩ ম্যাচে ১৮৪ রান করে সিরিজসেরা ভারতের উইকেটরক্ষক ঈশান কিষান।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply