নিজেকে নির্দোষ দাবি করলেন ডোনাল্ড ট্রাম্প

|

সাবেক মার্কিন প্রেসিডেন্ট নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। ছবি: রয়টার্স

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ মামলায় নিজেকে নির্দোষ দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (৩ আগস্ট) ওয়াশিংটনের আদালতে আত্মপক্ষ সমর্থন করেন সাবেক এই প্রেসিডেন্ট। খবর রয়টার্সের।

বৃহস্পতিবার ই ব্যারেট প্রিটিম্যান আদালতে শুনানির সময়ে বিচারপতি মোক্সিলা উপাধ্যায় সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনান। অভিযোগ প্রমাণিত হলে কী কী শাস্তি হতে পারে, তা জানান তিনি। বাতিল হতে পারে জামিনের শর্ত। আদালত অবমাননার দায়ে তিনি অভিযুক্তও হতে পারেন। এর আগে ডোনাল্ড ট্রাম্পকে বিধিমালা অমান্য করলে গ্রেফতারি পরোয়ানার মুখে পড়তে হবে বলে সতর্ক করা হয়েছিল।

শুনানি চলাকালে ৪টি অভিযোগের সবগুলোয় নিজেকে নির্দোষ দাবি করেন ট্রাম্প। ২০২০ সালের নির্বাচনে হস্তক্ষেপের দায়ে তার বিরুদ্ধে গত চার মাসের মধ্যে তৃতীয় ফৌজদারি মামলা দায়ের করা হয়। ২৮ আগস্ট পরবর্তী শুনানি। বর্তমানে তিনটি মামলায় ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ৭৮টি অভিযোগ রয়েছে।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, এ মামলা রাজনৈতিক বিরোধী নেতার প্রতি স্রেফ নিপীড়ন। যা কখনোই যুক্তরাষ্ট্রে হওয়া উচিৎ নয়। রিপাবলিকান প্রাইমারিতে যে ব্যক্তি নেতৃত্ব দিচ্ছেন, তার প্রতি এটা অন্যায়। অনেক ক্ষেত্রে, বাইডেনকেও নেতৃত্ব দিয়েছি। যখন নির্যাতনের আর কোনো উপায় খুঁজে পাওয়া যায় না, সেসময়ই আদালতের কাঠগড়ায় এনে ফেলে। এটা আমেরিকায় হতে দিতে পারি না আমরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply