‘রাজনৈতিক ইস্যু নয়, আইন-কানুন জানতেই দুদকে মা‌র্কিন প্রতি‌নি‌ধি দল’

|

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের বৈশ্বিক দুর্নীতি দমন বিষয়ক সমন্বয়ক রিচার্ড নেফিউ। রোববার (৬ আগস্ট) বিকেল ৩টা ৪০ মিনিটে রিচার্ড নেফিউর নেতৃত্বাধীন তিন সদস্যের একটি প্রতিনিধি দল দুদকের প্রধান কার্যালয়ে আসে।

তাদের আগমনের প্রসঙ্গে বৈঠক শেষে মাহবুব হোসেন বলেন, রাজ‌নৈ‌তিক ইস্যু নয়, দুদকের আইন-কানুন সম্পর্কে জান‌তেই এসেছে মা‌র্কিন প্রতি‌নি‌ধি দল। দুদকের কার্যক্রম কীভাবে চলে এবং আইন ও বিধি-বিধান সম্পর্কে ধারণা নিয়েছেন।

দুদক সচিব আরও বলেন, পারস্পরিক তথ্য আদান-প্রদানসহ সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। নির্বাচন নিয়ে আলোচনা হয়নি। টাকা পাচারের বিষয়ে সহযোগিতা কীভাবে হতে পারে তা নিয়ে আলোচনা হয়েছে।

উল্লেখ্য, গত মাসে বৈশ্বিক দুর্নীতি দমন বিষয়ক সমন্বয়কের দায়িত্ব গ্রহণের পর বিশ্বের বিভিন্ন অঞ্চল সফর করছেন রিচার্ড নেফিউ। দক্ষিণ এশিয়া অঞ্চলে সফরের অংশ হিসেবে বাংলাদেশও তার সফরের অন্তর্ভুক্ত রয়েছে।

ঢাকায় প্রতিনিধি দলটির তিন দিনের এই সফরে দুর্নীতি দমন কমিশন ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, দুর্নীতি দমন নিয়ে কাজ করে এমন সরকারি ও বেসরকারি সংস্থার সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply