বার্সার শেষ ১৪ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড টটেনহ্যাম

|

ছবি: সংগৃহীত

হুয়ান গাম্ফার ট্রফির লড়াইয়ে বার্সেলোনার বিপক্ষে ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে এগিয়ে ছিল ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। কিন্তু এরপরেই দলটির ছন্দপতন ঘটে। ম্যাচের শেষ ১০ মিনিটসহ যোগ করা ৪ মিনিট, মোট ১৪ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে পড়ে টটেনহ্যাম। দারুণ প্রত্যাবর্তন দেখিয়ে বার্সার জয় ৪-২ গোলে। সেই সাথে মৌসুমের শুরুতেই শিরোপার স্বাদ পেয়ে গেল কাতালান ক্লাবটি।

মঙ্গলবার (৮ আগস্ট) চীনের অলিম্পিক স্টেডিয়ামে টটেনহ্যামের মুখোমুখি হয় বার্সেলোনা। ম্যাচ শুরুর তিন মিনিটের মাথায়ই গোলের দেখা পেয়ে যায় বার্সা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহার কোণাকুনি শট থেকে জালভেদ করেন পোলিশ তারকা ফরোয়ার্ড রবার্ট লেভানদোভস্কি। যদিও লিড ধরে রাখতে পারেনি কাতালান ক্লাবটি।

ছবি: সংগৃহীত

ম্যাচের ২৩ মিনিটে অলিভার স্কিপের গোলে সমতায় ফেরে টটেনহ্যাম। এর ঠিক ১৩ মিনিট পর স্কিপের দ্বিতীয় গোলে লিড পায় ইংলিশ ক্লাবটি। ২-১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা।

ছবি: সংগৃহীত

বিরতির পর একের পর এক আক্রমণ শানালেও জালের দেখা পাচ্ছিলো না জাভি হার্নান্দেজের শীর্ষ্যরা। তবে ম্যাচের ৮১ মিনিটে ফেরান তোরেসের গোলে সমতা ফেরে কাতালান ক্লাবটি। এর ঠিক ৯ মিনিট পর আনসু ফাতির দুর্দান্ত গোলে ৩-২ গোলের লিড পায় জাভির শীর্ষ্যরা। ম্যাচের যোগ করা সময়ে আরও একটি গোল করে বার্সা। ফারমিন লোপেজের পাস থেকে এবার গোল করেন আবদে এজালজুলি। শেস পর্যন্ত ৪-২ গোলের জয় তুলে নেয় তারা। গত বছরও নিজেদের ঘরেই হুয়ান গাম্ফার ট্রফি তুলেছিল বার্সা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply