হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক যাত্রী

|

হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৬ হাজার ৭৮৭ মার্কিন ডলারের সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। তিনি এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটে রাত সোয়া ৮টায় শারজাহ যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যা সোয়া ছয়টার দিকে বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই ও শুল্ক গোয়েন্দা টিম মোহাম্মদ সোহেল নামের ওই যাত্রীকে আটক করে। আটক ব্যক্তির বাড়ি চট্টগ্রামের পটিয়ায়। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ওই যাত্রীর কাছ থেকে ১ লাখ ৩৬ হাজার ৮৫০ ইউএই দিরহাম (প্রতি দিরহাম ২৯ টাকা দরে ৩৯ লাখ ৬৮ হাজার ৬৫০ টাকা, ৮ হাজার ৩৫০ ইউএস ডলার (প্রতি ডলার ১০৮ দশমিক ৫০ টাকা দরে ৯ লাখ ৫ হাজার ৯৭৫ টাকা, ৬১৮ ওমানি রিয়াল (প্রতি ওমানি রিয়াল ২৭০ টাকা দরে ১ লাখ ৬৬ হাজার ৮৬০ টাকা), ৪০০ সৌদি রিয়াল (প্রতি সৌদি রিয়াল ২৭ দশমিক ৪০ টাকা দরে ১০ হাজার ৯৬০ টাকা, ২০০ ইউরো (প্রতি ইউরো ১২০ টাকা দরে ২৪ হাজার টাকা উদ্ধার ও আটক করে নিরাপত্তা বাহিনী। এনএসআই উক্ত যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক অ্যান্টি হাইজ্যাকিং গেটে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করে।

উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়, যা পরবর্তীতে সরকার কর্তৃক জব্দ হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply